Hop Oxo: জ্বালানি খরচ বাঁচাতে চান| কিনুন হপ অক্সো ইলেক্ট্রিক মোটর সাইকেল | পান দুর্দান্ত সব ফিচার

hop-oxo-electric-bike-launch-in-india-price-variants-features

অবশেষে ভারতে (india) এল হপ অক্সো (hop oxo) ইলেক্ট্রিক (electric) মোটর সাইকেল (bike)। দু'টি মডেলে পাওয়া যাচ্ছে এই বৈদ্যুতিক মোটর সাইকেল - হপ অক্সো এবং অক্সো এক্স। হপ অক্সোর দাম (price) পড়বে ১ লক্ষ ২৫ হাজার টাকা (এক্স শোরুম প্রাইস) এবং অক্সো এক্সের দাম (price) পড়বে ১ লক্ষ ৪০ হাজার টাকা (এক্স শোরুম প্রাইস)। আগ্রহীরা নিকটবর্তী হপ শোরুম বা সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই মোটর সাইকেল কিনতে পারেন। 

যাঁরা এখনই কিনবেন, তাঁদের জন্য বিশেষ অফারের কথা ঘোষণা করেছে সংস্থা। অক্সোর (hop oxo) ক্ষেত্রে ৩ বছর বা ৫০ হাজার কিলোমিটার পর্যন্ত ওয়ারেন্টি মিলবে। অন্যদিকে, এক্সের ক্ষেত্রে ৪ বছর পর্যন্ত আনলিমিটেড কিলোমিটার ওয়ারেন্টির সুবিধা পাওয়া যাবে। চলতি বছরের অক্টোবর থেকেই ডেলিভারি মিলবে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে। 

কি কি ফিচার মিলবে? (What are the features?)

  • দু'টি মডেলেই থাকছে আধুনিক সব ফিচার। অক্সো এবং অক্সো এক্সে আইপি৬৭ রেটিংয়ের ৫ ইঞ্চের ইনফর্মেশন ডিসপ্লে মিলবে। 
  • দু'টি মডেলেই থাকছে তিনটি রাইড মোড- ইকো, পাওয়ার এবং স্পোর্ট। এছাড়াও এক্সের ক্ষেত্রে অতিরিক্ত টার্বো মোড।
  • ৩.৭৫ কিলোওয়াট প্রতি ঘণ্টা লিথিয়াম-আওন ব্যাটারি। ৬ হাজার ২০০ ওয়াট পিক পাওয়ার মোটর। ১৬ এএমপি পাওয়ার সকেটের মাধ্যমে স্মার্ট চার্জার ব্যবহার করে ব্যাটারি চার্জ দেওয়া যাবে। মাত্র ৪ ঘণ্টায় ০ থেকে ৮০ শতাংশ চার্জ হয়ে যাবে। 
  • সংস্থার দাবি, একবার পুরো চার্জ হয়ে গেলে ১৫০ কিলোমিটার যাওয়া যাবে। 
  • টার্বো মোডে থাকা অবস্থায় অক্সো এক্স ৯০ কিলোমিটার প্রতি ঘণ্টায় যেতে পারবে। মাত্র ৪ সেকেন্ডে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতি তোলা সম্ভব হবে।

প্রযুক্তিগত সুবিধা (Technological Advantages)

হপ অক্সো (hop oxo) মোটর সাইকেলে থাকছে ফোরজি কানেকটিভিটি। এতে থাকছে বিশেষ একটি অ্যাপ। সংস্থার দাবি, এই অ্যাপের মাধ্যমে গাড়ির অবস্থান জানা যাবে। তাই চুরি করা যাবে না। এছাড়া জিও ফেন্সিং, রিজারেটিভ ব্রেকিং, স্পিড কন্ট্রোল এবং রাইড পরিসংখ্যান।

আরও পড়ুন: ভারতে ২০২২ সালের সবচেয়ে কমদামি পাঁচটি মোটর সাইকেল 

আরও পড়ুন: মোটর সাইকেলের জন্য বিশেষ নাম্বার পেতে ১৫ লক্ষ দিলেন এই ব্যক্তি


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ