Five Cheapest Bikes: ভারতে ২০২২ সালের সবচেয়ে কমদামি পাঁচটি মোটর সাইকেল

Five-cheapest-bikes-in-india

Five Cheapest Bikes: ভারতে ২০২২ সালের সবচেয়ে কমদামি পাঁচটি মোটর সাইকেল 

ভারতের মোটর সাইকেলের (Motor Cycle) বাজার ক্রমশ বাড়ছে। আর সেই ক্রমবর্ধমান চাহিদাকে সামাল দিতে বাজারে হাজির নানা ব্র্যান্ডের মোটর সাইকেল। সেগুলির ভিড়ে হারিয়ে যায় আপনার আসল চাহিদা। দোকানির কথায় ভরসা রাখবেন, নাকি মারকাটারি দেখতে এমন কোনও মোটরসাইকেলের মোহে পড়ে যাবেন, সেটা আপনার ব্যাপার। কিন্তু দেখবেন, এসব করতে গিয়ে যেন ঠকে না যান। অনেকের মধ্য থেকে আপনার চাহিদাটুকু বেছে নেওয়ার কাজ সুগম করতে থাকল দেশের পাঁচটি কমদামি (Five Cheapest) মোটর সাইকেলের সুলুকসন্ধান। পকেটের রেস্ত আর গুণমানের ভারসাম্য বজায় থাক।

১. বাজাজ সি টি ১০০ (Bajaj CT 100) 

Five-cheapest-bikes-in-india


দেশের সবচেয়ে সস্তা মোটরসাইকেল এখন বাজাজ সিটি ১০০। এর এক্স শোরুম দাম পড়বে ৪৭ হাজার ৬৬৫ টাকা (দিল্লি)। অন্যান্য রাজ্যেও দামের বেশি হেরফের হবে না। এই দামে আপনি পাচ্ছেন সুন্দর দেখতে ঝাকাস একটি মোটর সাইকেল। ১০২ সিসির ৪ স্ট্রোক এই গাড়ির মাইলেজও আকর্ষণীয়, ৯০ কিমি/ লিটার। তিনটি রংয়ে পাওয়া যাবে- কালো, নীল, সাদা। লাল-হলুদ এবং লাল।

২. হিরো এইচ এফ ডিলাক্স বিএস ৬ (Hero HF Deluxe BS6)

Five-cheapest-bikes-in-india

হিরো কোম্পানির সবচেয়ে বেশি বিক্রি হওয়া মোটর সাইকেলগুলির মধ্যে অন্যতম এইচ এফ ডিলাক্স। সংস্থা সূত্রে জানানো হয়েছে, করোনার মধ্যেও ২০২০ সালের ডিসেম্বরে ভারতে ১ লক্ষ ৪০ হাজার মোটর সাইকেল বিক্রি হয়েছে। ৯৭.২ সিসির এই মোটর সাইকেলের কিক স্টার্টের ক্ষেত্রে দাম পড়বে ৫১ হাজারের আশেপাশে। অটো স্টার্টের দাম পড়বে ৬০ হাজারের মধ্যে (এক্স শোরুম প্রাইস, দিল্লি)। মাইলেজ ৬৫ থেকে ৭০ কিলোমিটার প্রতি লিটার।

৩. বাজাজ সি টি ১১০ (Bajaj CT 110)

Five-cheapest-bikes-in-india


সিটি ১০০-র উন্নত সংস্করণ  বাজাজের এই সি টি ১১০ সিসির এই গাড়ি। যাঁদের আরও একটু রেস্ত বেশি, তাঁরা এই মডেলের দিকে হাত বাড়াতেই পারেন। এতে রয়েছে, এলইডি ডিআরএল, রাবার ট্যাঙ্ক প্যাড আরও অনেক সুবিধা।

১১৫.৪৫ সিসির ফোর স্ট্রোক এই মোটর সাইকেলের দাম পড়বে ৫৪ হাজার ৬৬২ টাকা (এক্স শোরুম প্রাইস দিল্লি)। মাইলেজ ৭০ কিমি প্রতি লিটার।

৪. টি ভি এস স্পোর্টস (TVS Sport )

Five-cheapest-bikes-in-india


গত বছর এপ্রিলে বি এস সিক্স গুণমানের এই গাড়ি বাজারে ছাড়ে টি ভি এস। ১০৯.৭ সিসি ইঞ্জিনের গাড়িটিতে টিউবলেস টায়ার রয়েছে। বিএস ফোর থেকে বিএস সিক্স মডেলে উন্নীত হওয়ার সঙ্গে সঙ্গে এর মাইলেজও বেড়েছে। এখন মাইলেজ বেড়ে দাঁড়িয়েছে ৭৫ কিলোমিটার প্রতি লিটার। 

আরও পড়ুন: ভারতের সেরা পাঁচ মোটর সাইকেল

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ