Elon Musk On Twitter: ট্যুইটার কেনা নিয়ে অনিশ্চয়তা|এলন মাস্ক

Elon-Musk-says-twitter-deal-temporarily-Hold

Elon Musk On Twitter: ট্যুইটার কেনা নিয়ে অনিশ্চয়তা|এলন মাস্ক

সকলকে চমকে দিয়ে রেকর্ড ৪ হাজার ৪০০ কোটি ডলারের বিনিময়ে ট্যুইটার কেনার কথা ঘোষণা করেছিলেন স্পেস এক্স কর্তা এলন মাস্ক। দু’সপ্তাহও কাটল না, মাইক্রো ব্লগিং সাইট কেনা নিয়ে অনিশ্চয়তার কথা জানালেন খোদ টেসলা কর্তা। শুক্রবার তিনি জানিয়েছেন, ‘টুইটার চুক্তি সাময়িকভাবে রদ (Twitter deal temporarily Hold) করা হয়েছে। স্প্যাম এবং ফেক অ্যাকাউন্ট নিয়ে বিস্তারিত তথ্য না পাওয়াতেই এমন অবস্থা।’ দু’সপ্তাহ আগে ট্যুইটার কেনার চুক্তি হলেও মালিকানা পেতে পেতে আরও ছ’মাস লাগবে মাস্কের। এরমধ্যেই চুক্তি নিয়ে অনিশ্চয়তার কথা জানিয়ে আরও বড় অনিশ্চয়তা তৈরি করলেন মাস্ক। তাঁর এই ঘোষণার পরেই ট্যুইটারের প্রিমার্কেট ট্রেডিং ২০ শতাংশ পড়ে গিয়েছে। 

আসলে প্রথম থেকেই নিজের মতো করে ট্যুইটারকে সাজাতে চাইছেন মাস্ক। জানিয়ে দেন, আগের মতো সকলে এই মাইক্রো ব্লগিং সাইটকে বিনামূল্যে ব্যবহার করতে পারবেন না। অর্থাৎ প্রথম থেকেই ট্যুইটারের আর্থিক দিক নিয়ে চিন্তা করছেন মাস্ক। ট্যুইটারের পক্ষ থেকে জানানো হয়, সংস্থায়র মধ্যে অন্তত ৫ শতাংশ এমন ভুয়ো এবং স্প্যাম অ্যাকাউন্ট রয়েছে যারা মানিটাইজেবল ডেইলি ইউজার। মোদ্দা কথা ভুয়ো বা স্প্যাম অ্যাকাউন্ট ব্যবহার করেও ট্যুইটার থেকে অর্থ উপার্জন করছেন অনেকে। 

তাছাড়া ট্যুইটার আরও জানায়, চুক্তি চূড়ান্ত না হওয়া পর্যন্ত নানা সমস্যা দেখা দিয়েছে। সবচেয়ে বড় সমস্যা বিজ্ঞাপনদাতাদের বিজ্ঞাপন নেওয়া হবে কি না, তাই নিয়ে। অন্যদিকে মাস্ক চেয়েছিলেন ট্যুইটার থেকে স্প্যাম অ্যাকাউন্ট সরাতে। 

আরও পড়ুন: ট্যুইটার কিনলেন এলন মাস্ক

আরও পড়ুন: গুপ্তঘাতকের হাতে খুনের ভয় পাচ্ছেন ট্যুইটার কর্তা এলন মাস্ক

আরও পড়ুন: ডোনাল্ড ট্রাম্পের ট্যুইটার অ্যাকাউন্ট ফেরানোর প্রতিশ্রুতি এলন মাস্কের


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ