Kamakhya Temple: মানত ফলেছে| কামাখ্যা মন্দিরে ধন্যবাদ জানাতে যাচ্ছেন এই মুখ্যমন্ত্রী

Bengali News Click

রাজনীতির প্যাঁচ পয়জার নয়। দেবীর কৃপাতেই তিনি মুখ্যমন্ত্রী হতে পেরেছেন। বিশ্বাস করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী (maharastra cm) একনাথ শিন্ডে (eknath shinde)। তাই এবার সদলবলে কামাখ্যা মন্দিরে (kamakhya devi temple) পুজো দিতে যাবেন তিনি। তাঁদের সঙ্গে যাবেন পরিবারের সদস্যরাও। ৫১ সতীপীঠের অন্যতম এই কামাখ্যা মন্দির। দেবী কামাখ্যা সদা জাগ্রত বলে বিশ্বাসীদের মত। একনাথের এক ঘনিষ্ঠ সঙ্গী জানিয়েছেন, 'বচনপূর্তি' (for giving thanks) সারতেই ৩৯ জন বিধায়ককে তিনি কামাখ্যা মন্দিরে পুজো দেবেন।

বচনপূর্তি? 

জুন মাসের ঘটনা। মহারাষ্ট্রের মহাবিকাশ আঘাড়ি সরকারের থেকে সমর্থন তুলে নিয়ে বিদ্রোহ ঘোষণা করেন একনাথ শিন্ডে। শিবসেনার বিক্ষুব্ধদের নিয়ে প্রথমে গুজরাতের সুরাট। পরে অসমের গুয়াহাটি। সেখান থেকে গোয়া হয়ে মুম্বই পৌঁছন। এরপর বিজেপির সমর্থন নিয়ে সরকার গড়েন তিনি। তবে সবচেয়ে বেশিদিন ছিলেন অসমে। সেবার কামাখ্যাদেবী মন্দিরে পুজো দিয়ে বেরিয়ে একনাথ বলেছিলেন, 'আজ কামাখ্যা মন্দিরে পুজো দিয়ে মহারাষ্ট্র এবং মহারাষ্ট্রবাসীর জন্য শান্তি, উন্নয়ন ও সমৃদ্ধি কামনা করলাম। কাল মুম্বই গিয়ে বিধানসভার কাজ শুরু করব।' ৩০ জুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন একনাথ। মনে করা হয়, সরকার গঠনের ব্যাপারে বিজেপির সঙ্গে সম্পূর্ণ কথাবার্তা পাকা হয়েছিল অসমেই। তাই বচনপূর্তি তো বটেই।

একনাথ ঘনিষ্ঠ ওই নেতা বলেন, 'এই সফরে মুখ্যমন্ত্রীর এবং অন্যদের জন্য কামাখ্যাদেবী মন্দিরে বিশেষ পুজো আরতির আয়োজন করা হয়েছে। আগেরবার সব বিধায়ক মন্দির দর্শন করতে পারেননি। এবার ৩৯জন বিধায়কই পরিবার পরিজন নিয়ে মন্দিরে যাবেন। সরকার গঠনের জন্য দেবীকে ধন্যবাদ জানাবেন। তাঁর আশীর্বাদেই তো সরকার গঠন সম্ভব হল।'

শুধু কামাখ্যা মন্দিরেই নয়, অযোধ্যার রামমন্দিরেও পুজো দিতে যাবে একনাথ ক্যাম্প। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ