Partha-Arpita Case: বিধায়ক পদ ছাড়তে চাইলেন পার্থ। অর্পিতা ও প্রাক্তন মন্ত্রীর ১৪ দিনের জেল হেফাজত

ssc-recruitment-scam-partha-chatterjee-and-arpita-mukherjee-gets-14-days-Judicial-custody

ইডির দাবি মেনে পশ্চিমবঙ্গের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (partha chatterjee)  এবং তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়কে (arpita-mukherje) ১৪ দিনের জেল হেফাজতের (14 days Judicial-custody) নির্দেশ দিল আদালত। পার্থ চট্টোপাধ্যায় থাকবেন প্রেসিডেন্সি সংশোধনাগারে। অর্পিতা থাকবেন আলিপুর মহিলা সংশোধনাগারে। এসএসসি নিয়োগ মামলার দুর্নীতিতে (ssc recruitment scam) শুক্রবার এই নির্দেশ দিয়েছেন বিশেষ পিএমএলএ আদালতের বিচারক জীবন কুমার সাধু। জামিনের আবেদন করেছিলেন পার্থ এবং অর্পিতা দু’জনেই। সেই আর্জি খারিজ করে দিয়েছে আদালত। মামলাার পরবর্তী শুনানি ১৮ আগস্ট। সেদিন দু’জকেই সশরীরে হাজিরার নির্দেশ দিয়েছেন বিচারক। 

এদিকে পার্থ জানিয়েছেন, তিনি বিধায়ক পদ থেকেও ইস্তফা দিতে প্রস্তুত। গ্রেপ্তারের পর পার্থকে রাজ্য মন্ত্রিসভা থেকে সরানো হয়। কেড়ে নেওয়া হয়েছে তৃণমূলের মহাসচিবের পদও। একমাত্র সবেধন নীলমণি হিসেবে তিনি ছিলেন বিধায়ক। সেটিও তিনি ছেড়ে দেওয়ার কথা জানালেন। শুক্রবার পার্থর জামিনের আহবেনদ চলে বিচারক সাধুর এজলাসে। সেখানে পার্থর আইনজীবী বলেন, ‘পার্থর কাছ থেকে কিছু উদ্ধার করা হয়নি। উনি কোথাও পালিয়ে যাচ্ছেন না। উনি বিধায়ক পদ থেকেও ইস্তফা দেওয়ার কথাও ভাবছেন। উনি অসুস্থ। ওঁর বয়সও হয়েছে। এইমসের রিপোর্টেও অসুস্থতার কথার উল্লেখ রয়েছে।’ আসলে পার্থর জামিনের বিরোধিতা করে ইডির আইনজীবী বলেন, পার্থ এখনও বিধায়ক। তিনি প্রভাবশালী। তাঁর জামিন হলে, বিচার ক্ষতিগ্রস্ত হবে। এরপরেও আইনজীবীর পক্ষ থেকে তাঁর বিধায়ক পদ থেকে ইস্তফার ইচ্ছার কথা জানানো হয়।

অন্যদিকে, অর্পিতা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে শুক্রবার আদালতে জানালেন তাঁর আইনজীবী। অর্পিতাকে খাবার ও জল দেওয়ার আগে যাতে তা পরীক্ষা করে দেখা হয়, সেই আর্জি জানিয়েছেন তিনি। 

এসএসসির মাধ্যমে শিক্ষক নিয়োগ মামলার দুর্নীতির অভিযোগে তদন্ত করছে সিবিআই। তবে এর সঙ্গে আর্থিক বিষয় জড়িত থাকায়, তার তদন্ত করছে ইডি। আর সেই তদন্তেই বেরিয়ে আসে বেড়াল। কোটি কোটি ঘুষের টাকা গচ্ছিত রাখা হয় অর্পিতার ফ্ল্যাটে। এরপর ২৩ জুলাই পার্থ এবং অর্পিতাকে গ্রেপ্তার করে ইডি। সেই থেকে তাঁরা ইডরে হেফাজতে রয়েছেন।  ইডি দাবি করেছে, অর্পিতার দু’টি ফ্ল্যাট থেকে নগদ ৪৯ কোটি ৮০ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। এছাড়াও সোনার গয়না, সোনার বিস্কুট ও দু’জনের মালিকাধীন নানা সম্পত্তির নথি বাজেয়াপ্ত করা হয়েছে। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ