Honda Shine 100: হিরো ডিলাক্সকে চ্যালেঞ্জ জানাতে হাজির হোন্ডার সাইন| জানুন বিস্তারিত

Bengali News Click

চলতি অর্থবর্ষ  (২০২২-২৩) শেষ হতে চলল। অর্থবর্ষ শেষের আগে বহু সংস্থাই কর্মীদের হাতে কিছু উৎসাহভাতা হাতে দিয়েছেন। আর এই অর্থ পেয়েই অনেকেই অপূর্ণ দু’চাকা গাড়ি কেনার কথা ভাবছেন। হাজারো মোটর সাইকেলের মধ্য থেকে কোনও আপনার পছন্দের হবে? তারই সুলুক সন্ধান bengalinewsclick.com-এ। 

প্রথমে আপনাকে ঠিক করতে হবে পুরনো জনপ্রিয় কোনও মডেলের মোটর সাইকেল কিনবেন, না নতুনের দিকে ঝুঁকবেন? উত্তর যদি দ্বিতীয়টি য়ে, তাহলে একবার হোন্ডার শোরুমে ঢুঁ মারতে পারেন। সম্প্রতি সংস্থা লঞ্চ করেছে হোন্ডা সাইন ১০০ মডেলটি। ১০০সিসির এই মোটর সাইকেল কড়া টক্কর দিতে পারে হিরোর ১০০ সিসি গাড়ি ডিলাক্স মডেলকে।


জানুন হোন্ডা সাইন ১০০-র খুঁটিনাটি (specification of Honda Shine 100)

  • গাড়িটির দাম ৬৪ হাজার ৯০০ টাকা (এক্স শোরুম প্রাইস, মুম্বই)। সঙ্গে থাকছে ৩ বছরের স্ট্যান্ডার্ড ওয়ারেন্টি। চাইলে ৩ বছরের জন্য ওয়ারেন্টির মেয়াদ বাড়িয়ে নিতে পারেন। ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে হোন্ডা সাইন ১০০-র বুকিং। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী এপ্রিল থেকে এই গাড়ির বাণিজ্যিক উৎপাদন শুরু হবে। মে মাস থেকে গ্রাহক এই মোটর সাইকেল হাতে পাবেন। 
  • রং (Honda Shine 100 Color): পাঁচটি বিভিন্ন রঙে মিলবে এই মোটর সাইকেল। লাল-কালো, নীল-কালো, সবুজ-কালো, সোনালি-কালো এবং ধূসর-কালো। 
  • ইঞ্জিন এবং মাইলেজ (Honda Shine 100 Engine and Mileage): ১০০ সিসি ইঞ্জিন পাওয়ারের এই মোটর সাইকেলের মাইলেজ ৬০ কিলোমিটার প্রতি লিটার হবে বলে সংস্থা সূত্রে জানানো হয়েছে। 
  • দেখতে কেমন (Honda Shine 100 Design): সাইন মডেলে ১২৫ সিসির একটি মোটর সাইকেল রয়েছে হোন্ডার। হোন্ডা সাইন ১০০ মডেলটিও অনেকটা সেরকমই দেখতে। কেবল ইঞ্জিন পাওয়ার কম। সাশ্রয়ী। 

দেখে নেওয়া যাক হোন্ডা সাইন ১০০ এবং এর প্রতিদ্বন্দ্বী হিরো এইচ এফ ডিলাক্সের তুলনা। 

Specification Shine 100                              HF Deluxe

Engine        99.7cc, single-cylinder, air-cooled, fuel-injected

                       97.2cc, single-cylinder, air-           cooled, fuel-injected

Power 7.6 bhp                                                7.9 bhp

Torque 8.05 Nm                                                8.05 Nm

Gearbox 4-speed                                               4-speed

Mileage 60-70 kmpl*                                        60-70 kmpl


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ