Cat Save: কুয়োয় আটকে পড়া বেড়াল বাঁচাতে গিয়ে বলি পরিবারের ৫ সদস্য

Cat Save: কুয়োয় আটকে পড়া বেড়াল বাঁচাতে গিয়ে বলি পরিবারের ৫ সদস্য

পোষ্য প্রেমের এক অনন্য নজির দেখল মহারাষ্ট্র। নজিরই বটে। কুয়োয় (well) আটকে পড়া বেড়ালকে (cat) বাঁচাতে গিয়ে মৃত্যু হল একই পরিবারের পাঁচজনের (five family member)। মঙ্গলবারের ঘটনায় শোকস্তদ্ধ গোটা এলাকা। মহারাষ্ট্রের আহমেদনগর জেলার নেওসা তালুকের ভাকাড়ি গ্রামেই রয়েছে একটি পরিত্যক্ত কুয়ো। সেখানে বায়োগ্যাসের জন্য পশুর মল জমা করে রাখতেন এক কৃষক। মঙ্গলবার সেই কুয়োতেই আটকে পড়ে একটি বেড়াল।

সেই বেড়ালের কান্নার আওয়াজ শুনে মঙ্গলবার বিকেল পাঁচটা নাগাদ বাঁচাতে নামেন পরিবারের এক সদস্য। তবে তিনি আটকে পড়েন। এরপর তাঁকে বাচাতে নামেন আরেক জন। আর এভাবে একে অপরকে বাঁচাতে গিয়ে ওই পরিত্যক্ত কুয়োতে আটকে পড়েন পাঁচজনই (five family member)। এঁদের মধ্যে গ্রামবাসীদের প্রচেষ্টায় একজনকে কুয়ো থেকে বার করা সম্ভব হয়। তাঁর হাসপাতালে চিকিৎসা চলছে। বাকিদের দেহ বার করে দমকল।

নওয়াদা থানার পুলিস ইনসপেক্টর ধনঞ্জয় যাদব জানিয়েছেন, বুধবার ভোর সাড়ে বারোটা পর্যন্ত দেহ বার করার কাজ চলে। প্রথম দেহটি বার করা হয় মঙ্গলবার রাত ১১টা নাগাদ। এরপর দেড়ঘণ্টা ধরে বাকি চারটি দেহ বার করা হয়। এঁদের মধ্যে প্রথম বার করা হয় বিজয় মানিক কালের (৩৫) দেহ। তাঁকে সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর অবস্থা স্থিতিশীল বলে ইনসপেক্টর যাদব জানিয়েছেন। 

তবে দেহ উদ্ধারের কাজ সহজ হয়নি। আহমেদনগর পুরসভা থেকে বিশাল লম্বা দু’টি সাকশন পাম্প আনা হয়। সেই পাম্প দিয়ে কুয়োর আবর্জনা সরিয়ে ফেলা হয়। এরপরেই মৃতদের কাছে পৌঁছনো সম্ভব হয়েছে। পাশাপাশি ব্যবহার করা হয়েছিল স্থানীয় ডুবুরিদের। পাঁচটি অ্যাম্বুলেন্সকেও তৈরি রাখা হয়েছিল। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ