Monkeypox: দেশের প্রথম মাঙ্কিপক্স আক্রান্তের সন্ধান| কেন্দ্রীয় দল রাজ্যে

ndias-first-monkeypox-case-in-kerala

Monkeypox: দেশের প্রথম মাঙ্কিপক্স আক্রান্তের সন্ধান| কেন্দ্রীয় দল রাজ্যে

অবশেষে ভারতে এসেই পড়ল মাঙ্কিপক্স (Monkeypox)। কেরলে ( kerala) এক ব্যক্তির শরীরে মাঙ্কিপক্স পাওয়া গিয়েছে বলে জানিয়েছেন সে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জ।  এটাই দেশে প্রথম (india's first) মাঙ্কিপক্স আক্রান্তের ঘটনা।  তিনি বলেন, আক্রান্ত ব্যক্তি ১২ জুলাই আরব আমিরশাহী থেকে তিরুবনন্তপুরমে ফিরেছেন। তাঁর অবস্থা স্থিতিশীল বলে বীণা জর্জ জানিয়েছেন। কেরলে মাঙ্কিপক্স আক্রান্তের সন্ধান পাওয়ার পরেই কেন্দ্রের পক্ষ থেকে বিশেষজ্ঞ টিম পাঠানো হয়েছে। এই টিমে রয়েছেন ন্যাশনাল সেন্টার ফর ডিজিজ কন্ট্রোলের (NCDC) বিশেষজ্ঞরা। তাঁরা রাজ্যকে সহায়তা করবেন। 

সংবাদসংস্থা এএনআইকে কেরলের স্বাস্থ্যমন্ত্রী বলেন, 'এতে চিন্তা বা উদ্বেগের কিছু নেই। সব প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। রোগীর অবস্থা স্থিতিশীল।' তবে রোগীর সম্পর্কে বিস্তারিত কিছু জানাননি মন্ত্রী। তিনি আরও বলেন, ওই ব্যক্তির সংস্পর্শে আসা সকলকে চিহ্নিত করা হয়েছে। বাবা, মা, গাড়ির চালক সহ মোট ১১ জন রয়েছেন সেই তালিকায়। 

বৃহস্পতিবার সকালেই ওই ব্যক্তির মাঙ্কিপক্স হয়েছে বলে সন্দেহ হয়। মন্ত্রীও সেই খবর জানিয়ে বলেন, ব্যক্তির নমুনা সংগ্রহ করে তা ন্যাশনাল ইনস্টিটিউট অব ভাইরোলজিতে পাঠানো হয়েছে। 

আরও পড়ুন: উপসর্গ একই| দেশে প্রথম মাঙ্কিপক্স? সম্ভাবনা জোড়াল

আরও পড়ুন: জানুন মাঙ্কিপক্সের ইতিহাস| কেন এটা বিপজ্জনক

ভালো লাগলে খবরটি সকলের জানার জন্য শেয়ার করুন।।। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ