Hamid Ansari: দেশের নিরাপত্তার সঙ্গে সমঝোতা| চাঞ্চল্যকর অভিযোগ প্রাক্তন উপ রাষ্ট্রপতির বিরুদ্ধে

ex-vice-president-hamid-ansari-compromised-indian-security-claimed

Hamid Ansari: দেশের নিরাপত্তার সঙ্গে সমঝোতা| চাঞ্চল্যকর অভিযোগ প্রাক্তন উপ রাষ্ট্রপতির বিরুদ্ধে

প্রাক্তন উপ রাষ্ট্রপতি (ex vice prisident) হামিদ আনসারির (Hamid Ansari) বিরুদ্ধে দেশের নিরাপত্তা (compromised national security) বিকিয়ে দেওয়ার অভিযোগ (claimed) সামনে এল। অভিযোগ, নুসরাত মির্জা নামে এক পাকিস্তানি সাংবাদিককে ভারতে আমন্ত্রণ জানিয়েছিলেন আনসারি। আর সেই সুযোগ কাজে লাগিয়ে সাংবাদিক নুসরাত মির্জা নিরাপত্তা সংক্রান্ত অনেক গুরুত্বপূর্ণ তথ্য জোগাড় করেন। আর তা তিনি তুলে দেন পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের হাতে। হামিদ আনসারি অবশ্য সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, মিথ্যা প্রচার চলছে। সাংবাদিক নুসরাত মির্জাকে তিনি কখনও আমন্ত্রণ জানাননি এবং চেনেনও না।

সম্প্রতি পাকিস্তানি সাংবাদিক নুসরাত মির্জা দাবি করেন, উপ রাষ্ট্রপতি থাকার সময় তাঁকে ভারতে আমন্ত্রণ জানিয়েছিলেন আনসারি। সঞ্চালক শাকিল চৌধুরীর অনু্ষ্ঠানে হাজির হয়ে নুসরাত বলেন, বহুবার তিনি ভারত সফর করেছেন। আর সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য তিনি আইএসআইয়ের হাতে তুলে দিয়েছেন। কীভাবে এই তথ্য তিনি জোগাড় করেছেন, তাও জানিয়েছেন সবিস্তারে। তখনই আনসারির আমন্ত্রণ জানানোর বিষয়টি জানান। বলেন, 'ভারতে ভিসার জন্য আবেদন করলে তিনটি শহর ঘুরতে দেওয়া হয়। কিন্তু তৎকালীন বিদেশমন্ত্রী খুরশিদ কাশৌরি আমাকে বিশেষ ভিসার ব্যবস্থা করে দিয়েছিলেন। এই ভিসার সাহায্যে আমি সাতটি শহরে ঘুরতে পারি।' তিনি আরও বলেন, পাঁচবার ভারতে আসেন। ঘুরেছেন, দিল্লি, বেঙ্গালুরু, পাটনা, চেন্নাই ও কলকাতা। 

২০১১ সালে মিল্লি গেজেটের সম্পাদক জাফারুল ইসলাম খানের সঙ্গে দেখা করেন তিনি। এরপর সেই তথ্য আইএসআইয়ের হাতে তুলে দেন। 

নুসরাতের এই মন্তব্যের পরই কংগ্রেস ও সোনিয়া এবং রাহুল গান্ধীর বিরুদ্ধে তোপ দাগে বিজেপি। দলের মুখপাত্র গৌরব ভাটিয়া বলেন, রাহুল ও সোনিয়ার উচিত এই নিয়ে অবস্থান স্পষ্ট করা। তিনি আরও বলেন, আনসারি যে সরকারি নথি নুসরাতের হাতে তুলে দিয়েছেন, তা স্পষ্ট। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ