Vaccine Row: এক সিরিঞ্জে ৩০ টিকা| কর্মী বলছেন 'আমার দোষ কোথায়?'

man-vaccinated-30-student-with-single-syringe-denied-any-mistake

Vaccine Row: এক সিরিঞ্জে ৩০ টিকা| কর্মী বলছেন 'আমার দোষ কোথায়?'

একটি মাত্র সিরিঞ্জ (single syringe) দিয়ে ৩০ জন (30 student) পড়ুয়াকে টিকা (vaccinated) দেওয়া নিয়ে জোর বিতর্ক। বুধবার  করোনার টিকা দেওয়া চলছিল মধ্যপ্রদেশের সাগরের একটি স্কুলে। সেখানেই এই কান্ড ঘটিয়েছেন এক টিকাকর্মী (man)। এরপরেই ওই টিকাকর্মী জিতেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন বহু মানুষ। এরপরেই জিতেন্দ্র বলেন, একটি মাত্র সিরিঞ্জ তাঁর কাছে পাঠানো হয়েছিল। তাই দিয়েই তিনি ৩০ জন পড়ুয়াকে টিকা দিয়েছেন। এতে তাঁর দোষ কোথায়? (denied any mistake)

পড়ুয়াদের অভিভাবকরা এই নিয়ে জিতেন্দ্রকে চেপে ধরতেই তিনি বলেন, বিভাগীয় প্রধান তাঁকে এক সিরিঞ্জে ৩০ জনকে টিকা দিতে নির্দেশ দিয়েছেন। তবে ওই বিভাগীয় প্রধানের নাম নাকি তিনি জানেন না। তাঁর বক্তব্যের ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই ১৯৯০ সালে এইচআইভি এইডসের সংক্রমণ শুরুর পর থেকে সিঙ্গেল ইউজ সিরিঞ্জ বাধ্যতামূলক গোটা দেশে। 

ভিডিওতে জিতেন্দ্রকে বলতে শোনা যাচ্ছে, 'যিনি টিকা পাঠিয়েছেন, তিনি কেবল একটি সিরিঞ্জই দিয়েছিলেন।' তাঁকে প্রশ্ন করা হয়, একটি সিরিঞ্জে একজনকেই টিকা দেওয়া যায়, তিনি কি জানতেন না? উত্তরে জিতেন্দ্র বলেন, 'জানতাম বলেই আমি কর্তৃপক্ষকে একটি সিরিঞ্জেই টিকা দিতে হবে কি না জিজ্ঞাসা করি। আমাকে বলা হয়, হ্যাঁ একটাই সিরিঞ্জ। আমি নির্দেশ পালন করেছি মাত্র। আমার দোষ কোথায়?'

সাগর জেলাপ্রশাসনের পক্ষ থেকে জিতেন্দ্রর বিরুদ্ধে গাফিলতির অভিযোগে এফআইআর দায়ের করা হয়েছে। শুরু হয়েছে বিভাগীয় তদন্ত। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ