Expensive Pillow: বিশ্বের সবচেয়ে দামি বালিশের দাম জানেন| কী রয়েছে তাতে?

Know-worlds-most-expensive-Tailormade-Pillow

Expensive Pillow: বিশ্বের সবচেয়ে দামি বালিশের দাম জানেন| কী রয়েছে তাতে?

দিন শেষে শরীরটাকে একটু এলিয়ে দেওয়া। তারপর গভীর ঘুমে ঢলে পড়া। এটুকুই। বালিশের সঙ্গে সখ্যের শেষও এর মাঝে। এই সখ্যের দাম কত হতে পারে? আন্দাজ করুন। এই বালিশের জন্য ৪৫ লক্ষ টাকা দিতে রাজি আছেন কি? চমকে গেলেন? নেদারল্যান্ডের একটি সংস্থা এইদামে বালিশ বিক্রি শুরু করেছে। বিশ্বের সবচেয়ে দামি বালিশ এটিই (worlds most expensive pillow)। ক্রেতা মিলছে কিনা, জানা যায়নি। তবে প্রদর্শন শুরু হয়েছে। নাম টেলর মেড পিলো (Tailormade Pillow)।

আর্কিটেকচারাল ডাইজেস্টের (Architectural Digest) খবর অনুযায়ী, এই বালিশে রয়েছে মিশরে বিশেষ তুলো, মালবেরি রেশম, ডাচ মেমরি ফোম। তেজস ভান ডার হিল্সট নামে এক সংস্থা এটি বিক্রির জন্য বাজারে ছেড়েছে। ভান ডার হিল্সট নামে একজন ঘাড়ের রোগ বিশেষজ্ঞ নিজের নামে একটি ডিজাইনার সংস্থা খুলেছেন। সেখানেই তৈরি হয়েছে বিশ্বের সবচেয়ে দামি বালিশ (worlds most expensive pillow)। দাম ৫৭ হাজার ডলার। ভারতীয় মুদ্রায় ৪৫ লক্ষ টাকা। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ১৫ বছর ধরে গবেষণা করে এই বিশেষ বালিশ তৈরি করা হয়েছে।

কী রয়েছে এই বালিশে?

এই বালিশে রয়েছে ২৪ ক্যারেট সোনা, হীরে, জহরত। সংস্থার মতে, বালিশটি সোনায় মোড়া থাকার ফলে কোনও তড়িচ্চুম্বকীয় বিকিরণ হতে পারবে না। নিরাপদে ঘুমনো যাবে। দাম লেখার জন্য একটি জিপার রয়েছে। তাতে রয়েছে পান্না এবং চারটি হিরে। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, অতীতের জ্ঞান এবং প্রযুক্তির মেলবন্ধনে এই বিশেষ বালিশ তৈরি করা হয়েছে। ব্যক্তিগত চাহিদার কথা মাথায় রেখে আলাদা আলাদাভাবে প্রত্যেকের জন্য এই বালিশ তৈরি করে দেওয়া হবে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে। থ্রিডি স্ক্যানার দিয়ে প্রত্যেকের ঘাড় ও কাঁধের মাপ নিয়ে এই বালিশ তৈরি হবে। তাই রোগা- পাতলা, পুরুষ-মহিলা, চিৎ হয়ে না উপুড় হয়ে — যেভাবেই ঘুমোন, টেলরমেড আপনাকে সহায়তা করবে সর্বদা। গ্রাহকের হাতে কাচের বাক্সে করে এটি তুলে দেওয়া হবে। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ