Central Govt Jobs: কেন্দ্রীয় সরকারে দেড় বছরে ১০ লক্ষ চাকরির প্রতিশ্রুতি প্রধানমন্ত্রীর

10-lakh-central-govt-jobs-in-one-and-half-year-instructed-prime-minister-modi

Central Govt Jobs: কেন্দ্রীয় সরকারে দেড় বছরে ১০ লক্ষ চাকরির প্রতিশ্রুতি প্রধানমন্ত্রীর

দেড় বছরের মধ্যে (One and half year) কেন্দ্রীয় সরকারে (Central Govt) ১০ লক্ষ শূন্যপদ পূরণের নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী (Prime Minister) নরেন্দ্র মোদি (Narendra Modi)। ব্রত পালনের মত (Mission Mode) এই নিয়োগ করা হবে বলে মঙ্গলবার প্রধানমন্ত্রীর সচিবালয় (PMO) সূত্রে ট্যুইট করা হয়েছে। ওই ট্যুইটে বলা হয়েছে, বিভিন্ন দপ্তর ও মন্ত্রকের এইচ আর রিপোর্ট যাচাই করে এই নির্দেশ দিয়েছেন তিনি। সপ্তাহে পাঁচদিন সরকারি কাজ হয় ধরে নিলে, এবার প্রতিদিন ২ হাজার ৫০৬ জনের চাকরি হবে কেন্দ্রীয় সরকারে। 

বিরোধী রাজনৈতিক দলগুলি প্রায়ই মোদি সরকারের আমলে কর্মসংস্থান কমেছে বলে অভিযোগ করে থাকেন। তাঁরা প্রায়ই সরকারি শূন্যপদগুলির দিকে আঙুল তোলেন। রাজনৈতিক মহলের মতে, এবার সেই পদগুলি পূরণ করে বিরোধীদের মুখ ভোঁতা করতে উদ্যোগী হল কেন্দ্রীয় সরকার। সূত্রের খবর, ২০২৩ সালের ডিসেম্বরের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করতে বলেছেন প্রধানমন্ত্রী। উদ্দেশ্য স্পষ্ট, ২০২৪ লোকসভা নির্বাচনের আগে এটাই হবে মোদির প্রচারের হাতিয়ার। 

গত ২ এপ্রিল বিভিন্ন দপ্তরের সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী স্পষ্ট করে জানিয়েছিলেন যে সরকারি এবং বেসরকারি ক্ষেত্রে কর্মসংস্থানই এখন সরকারের অগ্রাধিকার। সেই বৈঠকের পর বিভিন্ন দপ্তরের সচিবদের চিঠি লেখেন ক্যাবিনেট সেক্রেটারি। প্রধানমন্ত্রীর নির্দেশ মত নিয়োগের রূপরেখা তৈরি করতে বলেন। 

এর ২ মাস পর আবার বৈঠকে বসেন প্রধানমন্ত্রী। ক্যাবিনেট সেক্রেটারি রাজীব গৌবা বলেন, তাঁদের দেওয়া পরামর্শ যাচাই করে নিয়োগের নির্দেশ কার্যকর করতে বলেছেন প্রধানমন্ত্রী।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ