Own Mobile No: নিজের জন্ম তারিখ দেওয়া মোবাইল নাম্বার বানানোর অফার এই সংস্থার| জানুন কীভাবে সিম পাবেন

Bengali News Click
ছবি: ইন্টারনেটের সৌজন্যে প্রাপ্ত

একটা সময় ছিল স্পেশাল নাম্বার বলতে মোবাইল (mobile no) সংস্থার তৈরি বিশেষ সংখ্যাকেই বোঝাত। কোনওটির শেষে পাঁচটি শূন্য। তাই বিশেষ নাম্বার (own choice) ভেবে অতি উৎসাহে তাই নিয়ে নিতেন গ্রাহক। কখনও খসাতে হত বহু টাকা। এই ব্যক্তির কথাই ধরুন।  ১৫ লক্ষ টাকা দিয়ে মোটর সাইকেলের বিশেষ নাম্বার নিয়েছিলেন। মোদ্দা কথা বিশেষ নাম্বাররে প্রতি দূর্বলতা সকলের আছে। সে মোটর বাইক হোক বা মোবাইল নাম্বার।

আর দর্শকদের চাহিদার কথা মাথায় রেখে বিশেষ অফার আনল জিও (jio)। এখন যে কেউ নিজের পছন্দ মতো নম্বার বানিয়ে নিতে পারবেন। সংস্থার পক্ষ থেকে চয়েস নাম্বার স্কিম আনা হয়েছে। এর মাধ্যমে প্রিপেইড বা পোস্ট পেইড গ্রাহক নিজের পছন্দ মতো নাম্বার তৈরি করতে পারবেন। জিও জানিয়েছে, নতুন কানেকশন নেওয়ার সময় ১০ সংখ্যার মোবাইল নাম্বারের মধ্যে শেষের চার থেকে ছ’টি নম্বর নিজেদের মতো তৈরি  করে নিতে পারবেন গ্রাহক। তাহলে আর দেরি কেন? নিজের ডিওবি, কোনও লাকি নাম্বার দেওয়া মোবাইল নাম্বার বানিয়ে ফলেুন না। আপনার পছন্দের প্রতিফলন ঘটান আপনার মোবাইল নাম্বারে।

কীভাবে পছন্দ সই মোবাইল নাম্বার বানাবেন? (How to get mobile number of your own choice?) মুকেশ আম্বানির সংস্থা জানাচ্ছে পাঁচটি স্টেপ ফলো করতে হবে। আর তাতেই কেল্লা ফতে।

১. জিওর ওয়েবে যান।  (https://www.jio.com/selfcare/choice-number/) সেল্ফ কেয়ার সেকশনে গিয়ে ক্লিক করুন। জিও নাম্বার থাকা সত্ত্বেও যদি দ্বিতীয় নাম্বার চান. তবে অ্যাপ থেকেও কাজটি করতে পারেন।

২. ওয়েবসাইটের চয়েস নাম্বার সেকশনে ক্লিক করুন। অ্যাপের ক্ষেত্রে ‘Choice Number) লিখে সার্চ করুন।

৩. এরপর শেষের যে চারটি বা ছ’টি নাম্বার আপনার পছন্দ টাইপ করুন।

৪. এসব হয়ে গেলে এবার আপনি পেমেন্ট অপশনে গিয়ে পেমেন্ট করুন। এই বিশেষ নাম্বারের জন্য আপনাকে ৪৯৯ টাকা দিতে হবে।

৫. এসব কাজ হয়ে গেলে ২৪ ঘণ্টার মধ্যে আপনার নতুন নাম্বাার অ্যাক্টিভেট হয়ে যাবে। কোনও জিওও স্টোর থেকে নতুন সিম সংগ্রহ করুন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ