Twitter New Logo: আর নয় উড়ন্ত পাখি| ট্যুইটারে এবার শান্ত সারমেয়

Bengali News Click

১৭ বছরের গৌরবময় জার্নি শেষ। উড়ন্ত নীল পাখি (blue bird) আর নয়। এবার পুরোপুরি সারমেয়র নিয়ন্ত্রণে ট্যুইটার (twitter)। যে সে সারমেয় নয়, একেবারে ডজ (doge)। গাঢ় বাদামি রং।

সোমবার ট্যুইট খুলে অবাক হয়ে যান ইউজাররা। দেখেন তাঁদের অ্যাকাউন্ট থেকে ভ্যানিশ চিরপরিচিত নীল পাখি। পরিবর্তে নজরে আসে বাদামি ডজ সারমেয়। এমনিতে নেটিজেনদের কাছে এই কুকুর অপরিচিত নয়। শিবা ইন কুকুর। ডজ কয়েন নামে ক্রিপ্টো কারেন্সি এই ডজ লোগো ব্যবহার করে থাকে। কিন্তু অন্য সংস্থার লোগো কেন ব্যবহার করবে ট্যুইটার? সন্দেহ দানা বাঁধতে থাকে, তাহলে কি অ্যাকাউন্ট হ্যাক হল? একে ওকে জিজ্ঞাসা করতে থাকেন ইউজাররা। #doge ট্যুইটারে ট্রেন্ড হয়ে যায়।

সংশয় দূর করতে আসরে নামেন খোদ ট্যুইটার কর্তা এলন মাস্ক। হেঁয়ালিপূর্ণ একটি ট্যুইট করেন। তাতে দেখা যায়- ট্যুইটারের কাগজ পরীক্ষা করছেন এক পুলিশকর্মী। নীল পাখিকে চিনতে পারছেন না। তখন ডজ বলছে- ওটা পুরনো ছবি। আর এভাবেই নীল পাখির ইতি টেনে দিলেন ধনকুবের এলন মাস্ক। তবে ওয়েবসাইটে ডজকে দেখা গেলেও অ্যাপে কিন্তু পুরনো অর্থাৎ ডানা মেলা নীল পাখিকে এখনও দেখা যাচ্ছে।

ট্যুইটারের এই লোগো পরিবর্তনেই পরিষ্কার হয়ে যায়, কেন কয়েকদিন আগে তিনি নিজের পোষ্যের ছবি পোস্ট করে লিখেছিলেন, ট্যুইটারের নতুন সিইও। তার সামনে ছিল নীল পাখির ছবি দেওয়া অজস্র কাগজপত্র। সেই ছবির সঙ্গে লেখা ছিল- এই সিইও আগের থেকে অনেক ভাল। 

কিন্তু অন্য সংস্থার লোগো কেন ব্যবহার করতে গেলেন এলন মাস্ক? 

অনেকেই বলছেন, ট্যুইটারের অংশীদারিত্ব ডজ কয়েন নামের ক্রিপ্টো সংস্থাকে বিক্রি করতে চলেছেন মাস্ক। এটা তারই পূর্বাভাস।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ