Indore Temple: দুর্ঘটনাগ্রস্ত সেই মন্দির বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিল মধ্যপ্রদেশ সরকার

Bengali News Click

মধ্যপ্রদেশের ইন্দোরে (indote) মহাদেব মন্দিরে (temple) দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল ৩৬ জনের। সোমবার সেই বেআইনি নির্মাণ (illegal structure) ভেঙে দিল মধ্যপ্রদেশ সরকার। এদিন মন্দিরটি ভাঙার জন্য ৫টি বুলডোজার (bulldozer) হাজির হয়। ছিল পুলিস ও প্রশাসনের কর্তাব্যক্তিরা। নির্বিঘ্নেই মন্দির ভাঙার কাজ সম্পন্ন হয়েছে।  জানা গিয়েছে, মন্দির ভাঙায় বাধা আসতে পারে আঁচ করে চারটি থানা থেকে পুলিস নিয়ে যাওয়া হয়। ছিলেন ডেপুটি মিউনিসিপ্যাল কমিশনার, জেলাশাসক থেকে প্রশাসনের পদস্থ কর্তারা। 

মন্দিরের নির্মাণ নিয়ে নানা তথ্য সামনে আসছে। জানা গিয়েছে ভেঙে পড়া অংশটি বেআইনি নির্মাণ ছিল। বেআইনি নির্মাণ অংশটিকে ভেঙে ফেলতে উদ্যোগী হয়েছিল পুরসভা। ধর্মীয় ভাবাবেগে আঘাত লাগবে জানিয়ে ভাঙার বিরোধিতা করে মন্দির কর্তৃপক্ষ। পুরসভাও পিছিয়ে যায়। তবে সাম্প্রতিক দুর্ঘটনার পরে স্বজনহারাদের পক্ষ থেকে মন্দিরের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। সেই অভিযোগকে হাতিয়ার করেই মন্দির ভাঙতে উদ্যোগী হয় পুরসভা। 

উল্লেখ্য মন্দিরের ভিতরে একটি কুয়ো ছিল। সেই কুয়োকে চাপা দিয়ে মন্দিরে দর্শনার্থীদের জন্য একটি মেঝে বানানো হয়। সেই মেঝেটিই ভিড়ের চাপে ভেঙে পড়ে। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ