Pakistan England: ইংল্যান্ডের সঙ্গে চরম অসৌজন্য পাক ক্রিকেটারের| দেখুন ভিডিও

Bengali News Click

জয় পরাজয় যাই হোক, সর্বোপরি ক্রিকেট ভদ্রলোকের খেলা। স্বাভাবিক সৌজন্য দেখানো এর অন্যতম বৈশিষ্ট। অথচ এই সৌজন্যেরই অভাব দেখা গেল পাকিস্তানি (pakistan)  খেলোয়াড়ের মধ্যে। ইংল্যান্ডের (England) ক্যাপ্টেন বেন স্টোকসের (ben stokes) বাড়িয়ে দেওয়া হাত (shake hand)  ধরতে অস্বীকার করলেন পাকিস্তানি ক্রিকেটার মহম্মদ আলি। 

তিনটি টেস্টের সিরিজ খেলতে পাকিস্তানে এসেছে ইংল্যান্ড। দ্বিতীয় টেস্ট চলছিল মুলতানে। ইতিমধ্যে ১-০তে পিছিয়ে পাকিস্তান। মুলতান টেস্ট ছিল হাড্ডাহাড্ডি। চতুর্থ ইনিংসে জয়ের জন্য পাকিস্তানকে ৩৫৫ রানের লক্ষ্যমাত্রা দেয় ইংল্যান্ড। পাকিস্তানকও জয়ের লক্ষে এগোতে থাকে। তবে ৩২৮ রানে শেষ হয়ে যায় পাকিস্তানের ইনিংস। ২৬ রানে হেরে যায় আয়োজক পাকিস্তান। ১৯৮/৪ অবস্থায় পাকিস্তান এদিন মাঠে নামে। শৌদ শাকিল এবং  ইমাম উল হক পরপর হাফ সেঞ্চুরি করেন। শাকিল-হক জুটি ৮০ রানের পার্টনারশিপ গড়েন। একটা সময় যখন মনে হচ্ছিল, পাকিস্তান ম্যাচ বার করে নেবে, তখনই অল্প সময়ের ব্যবধানে প্যাভিলিয়নে ফেরেন তাঁরা। পাকিস্তানি ইনিংস হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। ২১০/৫ থেকে ৩১৯/৯ হয়ে যায় পাকিস্তান। ওলি রবিনসনের বলে আউট হয়ে যান মহম্মদ আলি। কিন্তু টি সিগনাল দেখান আলি। যার অর্থ ডিআরএস চাইছেন তিনি। তা তিনি চাইতেই পারেন। 

কিন্তু ঘটনা হল, সেই সময়ই আলির উদ্দেশে সৌজন্যের হাত বাড়িয়ে দেন স্টোকস। ক্যামেরায় স্পষ্ট ধরা পড়ে, স্টোকসের বাড়ানো হাত দেখে নিরুত্তর থাকেন আলি। তিনি নাকি বলেন, এখনও ম্যাচের ফায়সালা হয়নি। পরে অবশ্য আলিকে আউট দেওয়া হয়। তখন স্টোকসের সঙ্গে হাত মেলান আলি। 

দেখুন ভিডিও 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ