Kiren Rijiju: তাওয়াং পরিস্থিতি স্বাভাবিক বোঝাতে পুরনো ছবি পোস্ট? মন্ত্রীর হলোটা কি?

Bengali News Click

ভুল? নাকি মিথ্যাচার? কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজুর (kiren rijiju) তাওয়াং (tawang) সফরের ছবি (picture) ট্যুইট ঘিরে এই প্রশ্ন (controversy) উঠতে শুরি করেছে। সোমবার অরুণাচল প্রদেশের তাওয়াং সেক্টরে চিনা সেনা  অনুপ্রবেশের চেষ্টা করে। খবরে প্রকাশ, প্রায় ৩০০ সেনা সেদিন তাওয়াং সেক্টরে ভারতীয় ভূখণ্ডে প্রবেশের চেষ্টা করে। ভারতীয় ভূখণ্ড দখল করাই ছিল তাদের উদ্দেশ্য। ভারতীয় সেনার প্রতিরোধে তারা পালিয়ে যায়। তবে বারবার লালফৌজ যেভাবে সীমান্তে অনুপ্রবেশের চেষ্টা করছে, তাতে মোদি সরকারের ব্যর্থতাই প্রকট হচ্ছে বলে অনেকের মত। শুক্রবার জয়পুরে ভারত জোড়ো যাত্রার ফাঁকে বিষয়টি নিয়ে সরব হন রাহুল গান্ধী। 

কংগ্রেস সাংসদ বলেন, 'আমাদের জওয়ান মার খাচ্ছে। আমাদের ভূখণ্ড দখল করছে চীন।' তিনি আরও বলেন, যুদ্ধের প্রস্তুতি শুরু করেছে চীন। আর ভারত সরকার চীনের যুদ্ধের হুমকিকে গুরুত্ব দিচ্ছে না। তারা যেন ঘুমিয়ে রয়েছে। 

শনিবার রাহুলকে চাঁচাছোলা ভাযায় আক্রমণ করেন কেন্দ্রীয় মন্ত্রী রিজিজু। তাওয়াং তাঁর সংসদীয় ক্ষেত্রের মধ্যেই পড়ে। জওয়ানদের সঙ্গে তাঁর একটি হাসিখুশি ছবি ট্যুইট করে রিজিজু দাবি করেন, তাওয়াং এখন সম্পূর্ণ নিরাপদ। রাহুল সেনার অপমান করেছে বলেও তিনি মন্তব্য করেন। এই ছবিটি ঘিরেই বিতর্ক দেখা দিয়েছে। বলাবলি শুরু হয়েছে, তাওয়াং নিরাপদ প্রমাণ করতে তিনি যে ছবিটি পোস্ট করেছেন, সেটি বেশ পুরনো। কংগ্রেস নেতা জয়রাম রমেশের দাবি, ২০১৯ সালের ছবিটি সাম্প্রতিক বলে চালিয়ে দিয়েছেন তিনি। ২০১৯ সালেও তিনি এমনই ছবি পোস্ট করেছিলেন। এবারের ছবিটি ভিন্ন অ্যাঙ্গেল থেকে তোলা। 

এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক আলোড়ন শুরু হয়েছে। অনেকে বলছেন, রিজিজু কখনও দাবি করেননি ছবিটি সাম্প্রতিক তোলা। তবে তাতে থামছে না বিতর্ক।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ