Crocodile Boy: বাবা-মার সামনেই ছেলেকে নিয়ে গিয়েছিল| কুমিরের পেট কেটে মিলল চুল, হাড়গোড়

Bengali News Click

কতই বা বয়স হবে ছেলেটির। মেরেকেটে ৮ বছর। বাবা-মায়ের সঙ্গে নির্জন সৈকতে ছু’টি কাটাতে গিয়েছিল। কোমর জলে নেমে মাছ ধরছিল। সে সময় হঠাৎই কুমির (crocodile) এসে কামড় দেয় তার পায়ে। এরপর তাকে জলে টেনে নিয়ে যায়। এই হাড়হিম করা দৃশ্য দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখতে বাধ্য হন তার বাবা-মা (parents)। কীই বা করার ছিল? ৩০ অক্টোবর ঘটনাটি ঘটেছে কোস্টারিকার (costa rica) মাটিনা নদীতে। এতদিন পর ছেলের ঘাতক কুমিরটিকে চিহ্নিত করা গিয়েছে। কুমিরের পেট কেটে পাওয়া গিয়েছে সেই ছেলেটির চুল ও হাড়গোড়।

কোস্টারিকার স্কুল পড়ুয়া ৮ বছরের জুলিও অতেরো ফার্নান্ডেজ ছুটি কাটাতে মাছ ধরার অভিযানে গিয়েছিল। সঙ্গে ছিল তার বাবা-মা চার ভাই-বোন সহ অন্যান্য আত্মীয়স্বজনরা। সূত্রের খবর, ৩০ অক্টোবর রাত ২টো নাগাদ সে যখন কোমড় জলে দাঁড়িয়ে ছিল, তখন তাকে কুমির টেনে নিয়ে যায়। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, প্রথমে জুলিওকে ধাক্কা মারে কুমির। সে পড়ে গেলে, তাকে টেনে নিয়ে যাওয়াা হয়। আর সেই ঘটনা সামনে থেকে দেখেন জুলিওর বাবা ডন জুলিও ওতেরিয় এবং মা মার্জিনা ফার্নান্ডেজ ফ্লোরেস। বাবা ওতেরিয় বলেন, ‘আমার জীবনের কঠিন সময় ছিল সেটা। ছেলেকে মৃত্যুমুখে চলে যেতে কোন বাবারই ভাল লাগে?’ 

স্থানীয় বন্যপ্রাণ কর্মীরা কুমিরের পরবর্তী কাজকর্ম নিয়ে বিস্তারিত জানিয়েছে। এক বনকর্মী বলেন, ‘দেহটিকে টেনে নিয়ে গিয়ে কোনও গর্ত বা নদী তীরবর্তি গুহায় রেখেচিল কুমিরটি।’ কুমির থাকা সত্ত্বেও কেন সতর্ক করা হচ্ছে না, বা সেখানে পর্যটন বন্ধ করা হচ্ছে না? এ প্রসঙ্গে ওই বনকর্মী বলেন, কুমিরের বিচরণ নিয়ে স্পষ্ট কোনও তথ্য প্রশাসনের হাতে নেই। তাই এখনই নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে না।

শনিবার স্থানীয়রা একটি কুমিরকে গুলি  করে মেরেছে। তার পেট থেকে চুল ও হাড়গোড় পাওয়া গিয়েছে। মনে করা হচ্ছে সেগুলি জুলিওর। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ