Pakistan Minister: মন্ত্রীকেও অপহরণ করছে পাকিস্তানের জঙ্গিরা

Pakistan Minister: মন্ত্রীকেও অপহরণ করছে পাকিস্তানের জঙ্গিরা

জঙ্গিদের মদত দেওয়ার কুফল ফলতে শুরু করেছে পাকিস্তানে (Pakistan)। এবার মন্ত্রীদেরও (minister) অপহরণ (abducted) করতে শুরু করেছে সে দেশের জঙ্গিরা (militant)। শুক্রবার বিকেলে উত্তর পাকিস্তানের গিলগিট-বালটিস্তান (gilgit-baltistan) থেকে আবদুল্লা বেগকে (abaidullah baig) অপহরণ  করে সশস্ত্র জঙ্গিরা। তিনি তখন ইসলামাবাদ থেকে গিলগিট যাচ্ছিলেন। পরে জানা যায় ওই জঙ্গিরা পাকিস্তান তেহরিক ই তালিবানের  সদস্য। তিনি পূর্বতন ইমরান খান সরকারের মন্ত্রী ছিলেন। মন্ত্রীর সঙ্গেই অপহরণ করা হয় দুই পর্যটককেও। জেলে বন্দি সহ জঙ্গিদের মুক্তির দাবিতেই এই অপহরণ বলে তারা জানায়। 

দীর্ঘ আলাপ আলোচনার পর অবশ্য মন্ত্রী এবং পর্যটকদের মুক্তি দেওয়া হয় শনিবার। জঙ্গিদের পক্ষ থেকে মন্ত্রী বেগ ও পর্যটকদের মুক্তি নিয়ে ভিডিও প্রকাশ করা হয়। মন্ত্রীর মুক্তি নিয়ে একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে। তাতে বেগকে বলতে শোনা গিয়েছে, জঙ্গিরা খাইবার পাখতুনওয়া এবং গিলগিট-বালটিস্তানের মধ্যে যোগাযোগকারী প্রধান সড়ক আটকে রেখেছিল। তিনি সেই সময় ইসলামাবাদ থেকে গিলগিট ফিরছিলেন। তখন তাঁকে অপহরণ করা হয়। পাকিস্তানের ডন সংবাদপত্রের খবর, শুক্রবার বিকেল ৪টে নাগাদ চিলাসের থাক গ্রামের কাছে এই রাস্তা অবরোধ করেছিল গিলগিট-বালটিস্তানের মোস্ট ওয়ান্টেড জঙ্গি হবিবুর রহমান এবং তার শাকরেদরা। তাতে দু'দিকের রাস্তাই বন্ধ হয়ে যায়। নাঙ্গা পর্বতে ১০ বিদেশি পর্যটক খুনে অভিযুক্ত এই হবিবুর। 

নাঙ্গা পর্বতে বিদেশি পর্যটকদের খুনে অভিযুক্তদের অনেককেই গ্রেপ্তার করেছে প্রশাসন। অন্যান্য নাশকতাতেও সংগঠনের অনেককে গ্রেপ্তার করা হয়েছে। তাদের সকলের মুক্তির দাবিতেই এই অবরোধ। পাশপাশি তারা দেশে ইসলামি আইন চালুরও দাবি করেছিল বলে সূত্রের খবর। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ