Hero Vida: বাজারে এল হিরোর ই স্কুটার বিদা ভি ওয়ান। কবে মিলবে পশ্চিমবঙ্গে?

Hero Vida: বাজারে এল হিরোর ই স্কুটার বিদা ভি ওয়ান। কবে মিলবে পশ্চিমবঙ্গে?

পরিবেশ বান্ধব ই স্কুটার বাজারে ছাড়ল হিরো মোটোকর্প (hero motocop)। স্কুটারের নাম হিরো ভিদা ভি ওয়ান (hero vida v1)। ইতিমধ্যে বাজারে এসেছে বাজাজ অটো এবং টিভিএসের ই মোটরসাইকেল। এবার সেই বাজারে ভাগ বসাতে হাজির হিরোর ভিদা ভি ওয়ান। সংস্থা সূত্রে জানাো হয়েছে, ভি ওয়ান প্রো এবং ভি ওয়ান প্লাস মডেলে মিলবে এই ই স্কুটার। প্রোর দাম পড়বে ১ লক্ষ ৫৯ হাজার টাকা (এক্স শোরুম প্রাইস, দিল্লি)। আর প্লাস মডেলের দাম পড়বে ১ লক্ষ ৪৫ হাজার টাকা (এক্স শোরুম প্রাইস, দিল্লি)। 

জেনে নিন এই দুই মডেলের দুরন্ত সব ফিচার্স—

  • দুই মডেলেরে থাকছে ডুয়াল রিম্যুভেবল ব্যাটারি। একবার চার্জ হয়ে গেলে প্লাসের ক্রেতারা ১৪৩ কিলোমিটার পর্যন্ত মাইলেজ পাবেন। আর প্রোর ক্রেতারা পাবেন ১৬৫ কিলোমিটার মাইলেজ। 
  • দুই মডেলেরই সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৮০ কিলোমিটার।
  • প্লাসের ক্রেতারা মাত্র ৩.৪ সেকেন্ডে শূন্য থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতি তুলতে পারবেন। অন্যদিকে, এই গতি তুলতে প্রোর গ্রাহকদের সময় লাগবে আরও কম, ৩.২ সেকেন্ড।
  • উভয় মডেলেই থাকছে সাত ইঞ্চ টাচ স্ক্রিন ডিসপ্লে স্ক্রিন। থাকছে চারটি— ইকো, রাইড, স্পোর্টস এবং কাস্টম মোড। এছাড়া কি লেস কন্ট্রোল, স্মার্টফোন কানেকটিভিটি, এসওএস অ্যালার্ট সিস্টেম। 
  • হিরোর পক্ষ থেকে ভিদা মডেলগুলির জন্য বাইব্যাক অফার দেওয়া হচ্ছে। ১৬ মাস থেকে ১৮ মাসের মধ্যে এই বাইব্যাক অফার প্রযোজ্য। 

কোম্পানির চেয়ারম্যান পবন মুঞ্জাল উত্তর ভারতের জয়পুর শহরে লঞ্চ ইভেন্টে সাংবাদিকদের বললেন, ‘আমরা অনেক আগেই এই পণ্য নিয়ে আসতে চেয়েছিলাম। কিন্তু স্কুটারগুলি নিয়ে আমাদের পরবর্তীতেও অনেক কাজ করতে হয়।’

কবে মিলবে?

প্রাথমিক ভাবে Hero Vida V1 ইলেকট্রিক স্কুটারটি দিল্লি, জয়পুর এবং বেঙ্গালুরুতে লঞ্চ করা হয়েছে। ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে এই বৈদ্যুতিক স্কুটারের ডেলিভারি শুরু হয়ে যাবে। পশ্চিমবঙ্গে কবে পাওয়া যাবে, তা অবশ্য সংস্থা সূত্রে এখনও জানানো হয়নি। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ