Bribe For Visa: ঘুষ নিয়ে ভিসা কাণ্ডে চিদাম্বরম পুত্র কার্তির বাড়ি তল্লাশি সিবিআইয়ের

CBI-raids-P-chidambarams-son-congress-mp-karti-in-Bribe-for-visa-case

Bribe For Visa: ঘুষ নিয়ে ভিসা কাণ্ডে  চিদাম্বরম পুত্র কার্তির বাড়ি তল্লাশি সিবিআইয়ের

ঘুষের (Bribe) বিনিময়ে চীনা নাগরিকদের ভিসা পাইয়ে দেওয়ার অভিযোগে কংগ্রেস সাংসদ কার্তি চিদাম্বরমের বাড়ি ও অফিসে তল্লাশি চালাল (raids) সিবিআই। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরমের ছেলে কার্তি এবং তাঁর সহকারীদের সঙ্গে সম্পর্কিত চেন্নাই, মুম্বই, ওড়িশা এবং দিল্লির সাতটি জায়গায় তল্লাশি চালানো হয়। ২০১০ থেকে ২০১৪ সালে পাঞ্জাবে একটি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র তৈরি করছিল একটি চীনা সংস্থা। সংস্থার ২৫০ কর্মীকে ভিসা পাইয়ে দেওয়ার জন্য ৫০ লক্ষ টাকা ঘুষ নেন।

এদিন তাঁর ৮০ লোধী এস্টেটের বাড়িতে তল্লাশি চালাতে যান সিবিআই আধিকারিকরা। তখন সেখানে ছিলেন না কার্তি। বাড়ির কর্মীদের সঙ্গে কথা বলেন তদন্তকারীরা। সেখান থেকে বেশ কিছু কাগজপত্র নিয়ে যান তাঁরা। তল্লাশি প্রসঙ্গে কার্তি বলেন, 'গণনা করা ছেড়ে দিয়েছি। কতবার হল? রেকর্ড থাক।' 

বেশ কয়েকটি মামলায় চিদাম্বরমের বিরুদ্ধে মামলা চলছে। মামলাগুলির মধ্যে রয়েছে, আইএনএক্স মিডিয়ার ছাড়পত্র দেওয়া। পি চিদাম্বরম কেন্দ্রীয় অর্থমন্ত্রী থাকার সময় এই ছাড়পত্র দেওয়া হয়। এ থেকে ৩০৫ কোটি টাকা পেয়েছে কার্তির সংস্থা। জানা যাচ্ছে, আইএনএক্স মিডিয়া সংক্রান্ত মামলার তদন্ত করতে গিয়েই ভিসা দেওয়া সংক্রান্ত নথি হাতে পান তদন্তকারীরা। দায়ের হয় মামলা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ