Arjun Chowrasia Death: গলায় ফাঁস লেগেই মৃত্যু হয়েছিল অর্জুন চৌরাসিয়ার

Arjun-Chowrasia-killed-by-himself-says-post-mortem-report

Arjun Chowrasia Death: গলায় ফাঁস লেগেই মৃত্যু হয়েছিল অর্জুন চৌরাসিয়ার

গলায় ফাঁস লেগেই মৃত্যু হয়েছিল বিজেপির যুবকর্মী অর্জুন চৌরাসিয়ার (Arjun Chowrasia)। ফাঁস দেওয়ার আগে পর্যন্ত তার শরীরে প্রাণ ছিল। অর্থাৎ তাঁকে খুন করে  গলায় দড়ি দিয়ে দেওয়ারর যে দাবি বিভিন্ন মহল থেকে করা হচ্ছে, তা খারিজ করে দিল কমান্ড হাসপাতালের ময়নাতদন্ত রিপোর্ট (Postmortem Report)। গত শুক্রবার সকালে কাশীপুরের একটি পরিত্যক্ত রেল কলোনি থেকে উদ্ধার হয় অর্জুনের ঝুলন্ত দেহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কলকাতা সফরের আগে, বিজেপি কর্মী অর্জুনের দেহ উদ্ধার ঘিরে রাজনৈতিক উত্তেজনা তুঙ্গে ওঠে। খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ অর্জুনকে খুনের অভিযোগ করেন।

এই পরিস্থিতিতে মামলা গড়ায় কলকাতা হাইকোর্টে। আদালতের নির্দেশে আলিপুরের কমান্ড হাপাতালে অর্জুনের ময়নাতদন্ত করা হয়। নির্দেশ মতো সেই রিপোর্ট মুখবন্ধ খামে আদালতে জমা দেওয়া হয়। মঙ্গলবার সেই রিপোর্ট পড়ে শোনান কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব। তিনি জানিয়ে দেন, ময়নাতদন্তের রিপোর্ট থেকে স্পষ্ট গলায় ফাঁস লেগেই মৃত্যু হয়েছিল বিজেপি নেতা অর্জুন চৌরাসিয়ার। 

মঙ্গলবার মামলার শুনানির সময় রাজ্যের তদন্তের উপরই ভরসা রাখে আদালত। বলা হয়েছে, কাশীপুরের ঘটনার তদন্ত করবে রাজ্য পুলিস। পাশাপাশি ময়নাতদন্তের রিপোর্ট ও ভিসেরা রিপোর্ট রাজ্যের হাতে তুলে দেওয়া হয়েছে। পরিবার চাইলেও তাদের এই রিপোর্ট দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। মামলার পরবর্তী শুনানি ১৯ মে। ওইদিন তদন্তের গতিপ্রকৃতি নিয়ে রিপোর্ট পেশ করতে বলেছে আদালত।

আরও পড়ুন: অমিতের সফরের আগে কলকাতায় খুন বিজেপি কর্মী


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ