Work From Home: অফিসে ফিরতে চাইছেন না অ্যাপলের কর্মীরা| নতুন চাকরির সন্ধানী

Apple-works-hard-to-return-staffs-in-office

Work From Home: অফিসে ফিরতে চাইছেন না অ্যাপলের কর্মীরা| নতুন চাকরির সন্ধানী

সময়ে অফিস যাওয়ার ঝক্কি নেই। কারও নজরদারিতে কাজ করার ঝামেলা নেই। সময়ে নিজের কাজ শেষ করলেই হল। এরপর মুক্ত জীবন। করোনা মহামারী পরিস্থিতিতে ‘ওয়ার্ক ফ্রম হোম’ ( Work From Home) শুরু হওয়ায় এভাবেই কাজ করতে অভ্যস্ত হয়ে উঠেছিলেন কর্মীরা। বিশেষত অ্যাপল, গুগলের মতো টেক ফার্মগুলিতে। দু’বছরের অভ্যস্ত জীবনধারা ছেড়ে এই সমস্ত কর্মীদের অফিসে ফেরাতে কসরত করতে (Apple works hard) হচ্ছে অ্যাপল, গুগলের মতো প্রথম সারির টেক জায়ান্টদের। তাঁরা এখন আর অফিসে আসতে চাইছে না (return staffs in office) কর্মীদের নানা সুযোগসুবিধা দিয়েও কাজ হচ্ছে না। অনেক কর্মীই বিকল্প কাজের সন্ধান শুরু করেছেন বলে জানিয়েছে ব্লাইন্ড নামে একটি সোশ্যাল নেটওয়ার্কিং সংস্থা। 

ব্লাইন্ডের তথ্য অনুযায়ী, প্রায় ৭৬ শতাংশ কর্মী অ্যাপলের অফিসে গিয়ে কাজ করার বিরোধী। এখন তাঁদের সপ্তাহে একদিন করে অফিসে যেতে হয়। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় ২৩ মে থেকে তাঁদের সপ্তাহে অন্তত তিনদিন অফিসে কাজ করার নির্দেশ জারি করেছেন অ্যাপলের সিইও টিম কুক। ব্লাইন্ড জানিয়েছে, ১৩ এপ্রিল থেকে ১৯ এপ্রিলের মধ্যে অ্যাপলের ৬৫২ জন কর্মীর সঙ্গে কথা বলে অফিসে কাজ করা নিয়ে তাঁদের মতামত জানতে চাওয়া হয়েছিল। অধিকাংশ কর্মীই জানিয়েছেন, নিয়মিত অফিসে যাওয়া নিয়ে তাঁদের সমস্যা রয়েছে। অনেকেই জানিয়েছেন, হাজিরা নিয়ে একটু নমনীয় কাজের সন্ধানে রয়েছেন তাঁরা। সমীক্ষা অনুযায়ী, ৫৬ শতাংশ কর্মী এখন কাজ ছাড়তে চান। তবে এই নিয়ে এখনও কোনও মন্তব্য করেনি অ্যাপল। 

কী মত গুগল কর্মীদের? পরিস্থিতি খুব একটা আলাদা নয়। কর্মীদের অফিসে আসতে উৎসাহিত করতে নানা প্রকল্প হাতে নিয়েছে গুগল। কর্মীদের ই-স্কুটার দিতে চলেছে সুন্দর পিচাইয়ের সংস্থা।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ