Prashant Kishore Revival Plan For Congress: কংগ্রেসের পুনরুজ্জীবনে প্রশান্ত কিশোরের দাওয়াই

Prashant Kishore Revival Plan For Congress: কংগ্রেসের পুনরুজ্জীবনে প্রশান্ত কিশোরের দাওয়াই

Prashant Kishore Revival Plan For Congress Before Joining Party


কংগ্রেসের পুনরুজ্জীবনে বিশল্যকরণী নিয়ে যেন হাজির হচ্ছেন প্রশান্ত কিশোর (Prashant Kishore)। তাঁর কংগ্রেসে যোগদান (Joining Congress) নিয়ে ব্যাপক উৎসাহ রাজনৈতিক মহলে। সবকিছু ঠিকঠাক থাকলে শুক্রবারই তাঁর কংগ্রেসে যোগ দেওয়ার কথা। এর আগে চলতি সপ্তাহে তিনবার কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক করেছেন। কংগ্রেস শাসিত দুই রাজ্যের মুখ্যমন্ত্রীর সামনে বয়ান দিয়েছেন পিকে। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট প্রশান্তকে জিজ্ঞাসা করেন, কতদিন তিনি কংগ্রেসে থাকবেন? প্রশান্ত নাকি বলেন- যতদিন কংগ্রেস নেতারা তাঁর কথা শুনবেন, ততদিনই কংগ্রেসে থাকবেন।

এরমধ্যে একটি সংবাদমাধ্যমে খবর,কংগ্রেসের পুনরুজ্জীবনে একগুচ্ছ প্রস্তাব দিয়েছেন পিকে। ২০২৪ লোকসভা নির্বাচনের আগে  ঘুরে দাঁড়াতে কংগ্রেসকে গণতান্ত্রিক হতে হবে বলে তিনি জানিয়েছেন। এর জন্য প্রয়োজনে কোনও অগান্ধীকে কংগ্রেস সভাপতি বা সহ সভাপতি করতে বলেছেন। তাঁর এই পরিকল্পনার নির্বাচিত কয়েকজন কংগ্রেস নেতাকে দেখিয়েছেন। সেই নিয়ে মতামত জানতে চেয়েছেন। তার উপর নির্ভর করছে অনেক কিছু। পিকের যেগদানও।

কি বলেছেন প্রশান্ত কিশোর? (What is Prashant Kishore's Revival Plan For Congress?) 

সোনিয়া গান্ধী কংগ্রস প্রেসিডেন্ট থাকুন। কিন্তু কার্যকরী প্রেসিডেন্ট করা হোক কোনও অগান্ধীকে। আর রাহুল গান্ধীকে সংসদীয় বোর্ডের প্রধান করা হোক।

কংগ্রসের নীতি এবং আদর্শকে ব্যাপক প্রচারে।

স্বজন পোষন রুখতে এক পরিবার এক টিকিট।

সারাদেশ জুড়ে কংগ্রসের সাংগঠনিক স্তরে রদবদল।

নিচুস্তরে ১৫ হাজার নেতাকে দায়িত্ব।

১ কোটি কর্মীবাহিনী। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ