Patiala clash| Punjab CM orders transfer of 3 cops; mobile internet suspended: পাতিয়ালা সংঘর্ষ| পুলিসের তিন শীর্ষ আমলাকে সরালো পাঞ্জাব সরকার| বন্ধ মোবাইল পরিষেবা

Patiala clash| Punjab CM orders transfer of 3 cops; mobile internet suspended: পাতিয়ালা সংঘর্ষ| পুলিসের তিন শীর্ষ আমলাকে সরালো পাঞ্জাব সরকার| বন্ধ মোবাইল পরিষেবা  

Patiala clash| Punjab CM orders transfer of 3 cops; mobile internet suspended:



প্রশাসনিক তৎপরতায় জাহাঙ্গীরপুরি হল না পাতিয়ালা। শুক্রবার আরও কঠোর হল প্রশাসন। পুলিসের তিন শীর্ষকর্তাকে (3 cops) সরিয়ে দিল (transfer) পাঞ্জাবের ভগবন্ত মান সরকার। আইজিপি (পাতিয়ালা রেঞ্জ) রাকেশ আগরওয়াল, সিনিয়র সুপারিনটেন্ডেন্ট অব পুলিস (পাতিয়ালা) নায়েক সিং এবং পাতিয়ালার এসপি হরপল সিংকে সরানো হয়েছে। কবে এইভাবে কোনও ঘটনার জন্য পুলসের শীর্ষ কর্তাকে সরানো হয়েছে, মনে করতে পারছে না আমলা মহল। প্রতি ক্ষেত্রে যেখানে নিচুতলার কর্মীদেরই শাস্তি দেওয়া হয়, সেখানে নজির গড়ল পাঞ্জাবের আপ সরকার। পাতিয়ালার গোষ্ঠী সংঘর্ষে (Patiala clash ) পুলিসের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। এরপরেই শীর্ষ মহলে রদবদলের (Punjab CM orders) চিন্তাভাবনা শুরু হয়। 

মুখ্যমন্ত্রীর দপ্তর সূত্রে জানানো হয়েছে, মুখিন্দর সিং চিন্না পাতিয়ালা রেঞ্জের পরবর্তী আইজি হচ্ছেন। আর পাতিয়ালর সিনিয়র সুপারিনটেন্ডেন্ট পদে বসতে চলেছেন দীপক পারিক। ওয়াজির সিং হচ্ছেন পাতিয়ালার পরবর্তী পুলিস সুপার। 

পরিস্থিতি যাতে আরও খারাপ না হয়, এবং সোশ্যাল মিডিয়ায় গুজব আটকাতে শনিবার সকাল সাড়ে ন’টা থেকে পাতিয়ালায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। পুলিস সূত্রে জানানো হয়েছে, সন্ধ্যে ৬টা পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে পাতিয়ালায়। ভয়েস কল ছাড়া সমস্ত রকম মোবাইল পরিষেবা বন্ধ থাকছে বলে ওই নির্দেশিকায় জানানো হয়েছে। শুক্রবারই কার্ফু জারি করা হয়ছিল। শনিবার সন্ধ্যে ৬টা পর্যন্ত তার মেয়াদ রয়েছে। 

শুক্রবার খালিস্তানপন্থী সংগঠন শিখস ফর জাস্টিস এবং শিবসেনার (বাল থ্যাকারে) মধ্যে সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নেয় পাতিয়াল। চারজন জখম হয়েছেন। তবে এই শিবসেনার সঙ্গে মহারাষ্ট্রের শাসক দল শিবসেনার কোনও যোগ নেই। আর্য সমাজ থেকে কালিদেবী মন্দির পর্যন্ত ‘খালিস্তান মুর্দাবাদ’ পদযাত্রার ডাক দিয়েছিল শিবসেনা (বাল থ্যাকারে)। এরপর সংঘর্ষ শুরু হয়।  হর্ষ সিং নামে সংগঠনের এক নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ