Calcutta Medical College: কলকাতা মেডিক্যাল কলেজ থেকে চুরি গেল ২৬টি বহুমূল্য ইঞ্জেকশন

Calcutta Medical College: কলকাতা মেডিক্যাল কলেজ থেকে চুরি গেল ২৬টি বহুমূল্য ইঞ্জেকশন

injections stolen from emergency ward of Calcutta Medical College and Hospital


কলকাতা মেডিক্যাল কলেজ (Calcutta Medical College and Hospital) থেকে এবার চুরি (Stolen) গেল ২৬টি ইঞ্জেকশন (26 injections)। শুক্রবার হাসপাতালের পক্ষ থেকে বহুবাজার থানায় এই মর্মে অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগে বলা হয়েছে, হাসপাতালের ইমার্জেন্সি বিভাগ থেকে প্রায় ২৬টি ফ্যাক্টর ৮ (Factor VIII) ইঞ্জেনকশন চুরি গিয়েছে। হাসপাতাল সূত্রে খবর, চুরি যাওয়া এক একটি ইঞ্জেকশনের দাম প্রায় সাড়ে তিন হাজার টাকা। ফ্যাক্টর ৮ কম থাকা রোগীদের রক্ত ক্ষরণ সহজে বন্ধ হয় না। তাঁদের রক্তক্ষরণ বন্ধ করতে ফ্যাক্টর ৮ ইঞ্জেনকশন লাগে।  

সূত্রের খবর, সম্প্রতি এই বিপুল পরিমাণ ইঞ্জেকশন খোওয়া যাওয়ার বিষয়টি নজরে পড়ে হাসপাতালের ইমার্জেন্সি ডিপার্টমেন্টের সিস্টার-ইন-চার্জের । তিনিই বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষকে জানান। এরপরেই থানায় অভিযোগ দায়ের করে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালের পক্ষ থেকে দ্রুত অভিযুক্তকে ধরার আর্জি জানানো হয়েছে। প্রাথমিকভাবে সন্দেহের তির একজন ঠিকাকর্মীর দিকে। 

তবে এই কলকাতা মেডিক্যাল কলেজ থেকে এই প্রথম ওষুধ চুরি গেল না। এর আগে গত বছর জুন মাসে ২৬টি টোসিলিজুম্যাবের ভয়াল চুরি গিয়েছিল। করোনা রোগীদের জন্য এই ওষুধ জীবনদায়ী বলে মনে করা হয়। সেই নিয়ে ব্যাপক বিতর্ক দেখা দেয়। হাসপাতালের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ