Alcohol Syrup: রাজ্যের জন্য মদ বেশি দেওয়া বিশেষ আয়ুর্বেদিক সিরাপ বানাতো| ধৃত মালিক

Bengali News Click

মদ নিষিদ্ধ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজ্য গুজরাটে তা বলে কি মদ খান না গুজরাটের লোকজন? বিষয়টি এমন নয়। এতদিন অভিযোগ ছিল, চোরাগোপ্তা পথে মদ বাড়ি বাড়ি পৌঁছে যায় গুজরাটে। এবার জানা গেল, ওষুধের দোকান থেকেই মদ কেনেন অনেকে। না ঠিক মদ কেনেন না। সে তো নিষিদ্ধ। তাঁরা কেনেন আয়ুর্বেদিক সিরাপ। আর তাতেই মিটে যায় মদের চাহিদা। কারণ, গুজরাটের জন্য আলাদা করে নির্ধারিত মাত্রার বেশি মদ মিশিয়ে তৈরি করা হতো এই বিশেষ সিরাপ। বিষয়টি জানাজানি হতেই পাঞ্জাবে অভিযান চালাল রাজকোট পুলিশ।

পুলিশের দাবি, গত এক বছর ধরে এক লক্ষ বোতলেরও বেশি এই ধরনের সিরাপ বিক্রি করেছে সংস্থা। পাঞ্জাবের ওই সংস্থার কারখানায় অভিযানে বিপুল পরিমাণ মদ ও কাঁচামাল বাজেয়াপ্ত হয়েছে। তা দিয়ে নাকি আরও ২ লক্ষ বোতল এই ধরনের সিরাপ তৈরি করা যাবে। গুজরাটের ওষুধের দোকানগুলোতে 'আয়ুর্বেদিক হার্বাল ড্রিংক' নামে এই বিশেষ সিরাপ বিক্রি হতো। অল্প খেলেই মৌতাত। তুরিয় ভাব মনে আনে স্ফূর্তি। তাই অল্প সময়ের মধ্যেই জনপ্রিয় হয়ে ওঠে।
প্রস্তুতকারক সংস্থাও সেই চাহিদা মেটাতে কারখানা সম্প্রসারণের পরিকল্পনা করে। এরমধ্যেই কারখানায় হানা দেয় পুলিশ। কারখানার মালিক পঙ্কজ খোসলাকে গ্রেফতার করেছে পুলিশ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ