WomanCriketer Dead: দলে ঠাঁই না পেয়ে ঘন জঙ্গলে আত্মঘাতী মহিলা ক্রিকেটার

Bengali News Click

ঘন জঙ্গলের মধ্যে মহিলা ক্রিকেটারের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে উত্তেজনা ছড়াল ওড়িশায়। ২৬ বছর বয়সি ওই ক্রিকেটারের (cricketer) নাম রাজশ্রী সাইন (rajashree swain)। শুক্রবার কটক জেলার একটি জঙ্গলে (odisha forest) তাঁর দেহ (dead) উদ্ধার হয়েছে বলে পুলিশ জানিয়েছে, ১১ জানুয়ারি থেকে তিনি নিখোঁজ (missing woman) ছিলেন। জঙ্গলের মধ্যেই পরিত্যক্ত অবস্থায় তাঁর স্কুটারটি পাওয়া গিয়েছে। ডানহাতি ফাস্ট বোলার এবং মিডল অর্ডার ব্যাটার ছিলেন তিনি।

পুদুচেরিতে শুরু হতে চলেছে মহিলাদের জাতীয় স্তরের ক্রিকেট প্রতিযোগিতা। তার প্রস্তুতি উপলক্ষে কটকে বিশেষ প্রশিক্ষণ শিবিরের আয়োজন করেছে ওড়িশা ক্রিকেট অ্যাসোসিয়েশন। সেই ক্যাম্পেই যোগ দিতে গিয়েছিলেন পুরীর বাসিন্দা রাজশ্রী। প্রথম ২৫ জনের দলে স্থান পেয়েছিলেন রাজশ্রী। তাঁদের বিশেষ প্রশিক্ষণের পরে বুধবার চূড়ান্ত ১৬ জনের নামের তালিকা ঘোষণা করে ওড়িশা ক্রিকেট অ্যাসোসিয়েশন। সেই প্রথম ১৬ জনের স্কোয়াডে জায়গা করে নিতে ব্যর্থ হন রাজশ্রী। সেখানে নিজের নাম না দেখে ভেঙে পড়েন তিনি। তাঁর এক রুমমেট বলেন, ‘তালিকায় নাম দেখে বুধবার বিকেলে রাজশ্রী কাঁদতে থাকেন। এরপর হোটেল থেথকে উধাও হয়ে যায়। তবে আমরা এরপর ট্রেনিংয়ে লেগে পড়ি।’ রাজশ্রীর সঙ্গে ফোনে যোগাযোগ করতে না পেরে কটক শহরের মঙ্গলাবাগ থানায় নিখোঁজের ডায়েরি করেন কোচ পুষ্পাঞ্জলি ব্যানার্জি।

ডিসিপি পিনাক মিশ্র বলেন, ‘অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। অথগড় এলাকার গুরুদিঝাটিয়া জঙ্গলে তাঁকে আমরা ঝুলন্ত অবস্থায় দেখতে পাই। সমস্ত দিক খতিয়ে দেখে এই মৃত্যুর তদন্ত করে দেখা হবে।’ তবে রাজশ্রীকে খুন করা হয়েছে বলে অভিযোগ করেছে তাঁর পরিবার। তাঁদের মতে, রাজশ্রীর শরীরের বহু জায়গায় ক্ষত ছিল। আর তাঁর চোখ নষ্ট করা হয়েছে। তাঁদের আরও দাবি, অনেকের থেকে পারফর্মেন্স ভাল হলেও তাঁকে নির্বাচিত করা হয়নি।

ওড়িশা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সিইও সুব্রত বেহরা রাজশ্রীর মৃত্যুতে হতবাক। তবে তিনি বলেন, স্বচ্ছতার সঙ্গেই নির্বাচন হয়েছে। তাঁর কথায়, ‘নির্বাচন প্রক্রিয়ায় গোলমাল থাকলে প্রথম ২৫ জনের দলে তাঁর জায়গা হত না।’

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ