Arijit Singh: মমতার সামনে গেরুয়া গানের জন্যই বাতিল অরিজিতের অনুষ্ঠান| প্রশ্ন বিজেপির

Bengali News Click

নন্দনে মিঠুন চক্রবর্তী অভিনীত প্রজাপতি দেখাতে না দিয়ে সমালোচনায় বিদ্ধ রাজ্য সরকার। এর রেশ কাটতে না কাটতেই অরিজিত সিংয়ের (arijit singh) গানের অনুষ্ঠান বাতিল (cancelled) করা নিয়ে আবার বিতর্ক শুরু হল। বিজেপির দাবি, কলকাতা (kolkata) ফিল্ম ফেস্টিভালের উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (mamata banerjee) সামনে ‘রং দে তু মোহে গেরুয়া’ গানটি গাওয়ার জন্যই রাজ্য সরকারের রোষানলে পরেছেন অরিজিত। তাই তাঁর সঙ্গীতানুষ্ঠানের অনুমতি দেওয়া হয়নি। রাজ্যের পক্ষ থেকে অবশ্য যুক্তি দেওয়া হয়েছে, অনুষ্ঠানস্থলের খুব কাছেই জি-২০ অনুষ্ঠান রয়েছে। তাই অনুমতি দেওয়া হচ্ছে না। তবে তাতে থামছে না বিতর্ক।

বেশি দিন আগের কথা নয়। কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভালে (কিফ) গান গাইতে ডাকা হয় অরিজিত সিংকে। মঞ্চে তখন আলো করে বসে বিগ বি অমিতাভ বচ্চন, শাহরুখ খান সহ রুপোলি জগতের নক্ষত্ররা। সে সময় অরিজিতকে (arijit singh) গান করতে আমন্ত্রণ জানানো হয়। বাংলা গানের পাশাপাশি কয়েকটি হিন্দি গানও গান অরিজিত। তবে সবচেয়ে আলোচনা হয়, রং দে তু মোহে গেরুয়া গানটি নিয়ে। শাহরুখ খান অভিনীত দিলবালেতে অরিজিতের গাওয়া এই গানটি ব্যবহৃত হয়েছে। অরিজিতের অন্যতম জনপ্রিয় এই গান। কিন্তু অনেকেই প্রশ্ন তুলতে শুরু করেন, কেন এই গানটিকেই অরিজিত (arijit singh) বাছলেন? মুখ্যমন্ত্রী তো বিজেপির গেরুয়া ব্র্যান্ড পছন্দ করেন না, তা কি জানা ছিল না জনপ্রিয় এই গায়কের?

বিজেপির মিডিয়া শাখার প্রধান এই প্রশ্ন তুলে ট্যুইট করেছেন। অমিত লিখেছেন, ‘অমিতাভ বচ্চন যখন বাক স্বাধীনতা এবং নাগরিক অধিকার অস্তগামীর কথা বলেন, তখন তাঁকে কাঠগড়ায় তোলা হয়। আর মমতার সামনে রং দে তু মোহে গেরুয়া গাওয়ার জন্য ইকো পার্কে অরিজিতের (arijit singh) গানের অনুষ্ঠান বাতিল করেছে রাজ্যের সংস্থা হিডকো।’ রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম এ প্রসঙ্গে বলেন, ‘ভারতের পৌরোহিত্যে কনভেনশন সেন্টারে জি-২০-র একটি অনুষ্ঠান হবে। বহু বিদেশি অতিথি আসবেন। তার কাছেই অরিজিত সিংয়ের অনুষ্ঠান স্থল। ভিড়ের সম্ভাবনা রয়েছে। পুলিসের পক্ষে একসঙ্গে দু’টি অনুষ্ঠান সামলানো সম্ভব নয়।’ 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ