Twitter Musk: এলন মাস্ককে ট্যুইটার কেনার ছাড়পত্র শেয়ার হোল্ডারদের

twitter-shareholders-vote-in-favor-of-elon-musk-s-44-billion-offer

মাইক্রো ব্লগিং সাইট ট্যুইটার (twitter) কেনার দিকে আরও এক কদম এগিয়ে গেলেন ধনকুবের এলন মাস্ক (elon musk)। মঙ্গলবার তাঁকে ট্যুইটার কেনার ব্যাপারে সবুজ সঙ্কেত (favor) দিলেন শেয়ার হোল্ডাররা (share holder)। সূত্রের খবর, মাস্কের দেওয়া শেয়ার প্রতি ৫৪.২০ ডলার দামেই ট্যুইটার বিক্রি করা হবে। গত এপ্রিলে ৪ হাজার ৪০০ কোটি ডলারে (44 billion $)  ট্যুইটার কিনতে চেয়েছিলেন তিনি। এরপর নানা অস্বচ্ছতার অভিযোগ তুলে তিনি সেই চুক্তি থেকে বেরিয়ে যেতে চেয়েছিলেন। মামলা গড়িয়েছে আদালতে। ইতিমধ্যে ট্যুইটার বোর্ড এবং দু'টি আর্থিক পরামর্শদাতা সংস্থা বিনিয়োগকারীদের বিক্রির বিষয়টি মেনে নিতে বলে। এখন মার্কিন শেয়ার বাজারে ট্যুইটারের শেয়ার প্রতি দাম ৪১.৭৭ ডলার। মাস্কের দেওয়া দামের থেকে শেয়ারের বাজার দর অনেকটাই কম। 

মোট শেয়ারের পরিমাণ একই থাকছে। ১৭ অক্টোবর শুরু হওয়া সপ্তাহে ট্যুইটার মামলার শুনানি ডেলওয়ার চ্যান্সেরি কোর্টে। এদিন মাস্কের প্রস্তাব নিয়ে বৈঠকে বসেছিলেন শেয়ার হোল্ডাররা। মাত্র সাত মিনিটেই আলোচনা শেষ হয়ে যায়। আর তিন মিনিটের ভোটাভুটিতে গরিষ্ঠ সংখ্যক ভোট পড়ে বিক্রির পক্ষে। ট্যুইটার কেনার ব্যাপারে পরিচালন বোর্ডের পাশপাশি শেয়ার হোল্ডারদের অনুমোদনও সমান গুরুত্বপূর্ণ। 

সেই জুলাই থেকে ট্যুইটার কেনা নিয়ে মাস্কের সঙ্গে কর্তৃপক্ষের টালবাহানা চলছে। চুক্তি বাতিল করে মাস্ক জানিয়েছিলেন, মোট গ্রাহক নিয়ে তাঁকে ভুল তথ্য দিয়েছে সংস্থা। তিনি আরও জানান বট ও স্পান অ্যাকাউন্ট নিয়েও ভুল তথ্য দিয়ে থাকে সংস্থা। 

এই সমস্ত অভিযোগ অস্বীকার করে ট্যুইটার মাস্কের বিরুদ্ধে ডেলওয়ার আদালতে মামলা করে। মাস্ক যাতে ট্যুইটার কেনার প্রক্রিয়া সম্পূর্ণ করে, সেই নির্দেশিকা চেয়েই মামলা। মাস্কও পাল্টা মামলা করেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ