Cyrus Mistry: পথ দুর্ঘটনায় মৃত্যু টাটা গ্রুপের প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির

former-tata-sons-chairman -cyrus-mistry-killed-by-road-accident

দেশের শিল্প-বাণিজ্য জগতে বড় ধাক্কা। 

মহারাষ্ট্রের পালঘরে পথ দুর্ঘটনায় (road accident) মৃত্যু হল বিশিষ্ট শিল্পপতি সাইরাস মিস্ত্রির (cyrus mistry)। তিনি টাটা সন্সের (tata sons) প্রাক্তন চেয়ারম্যান (former chairman) ছিলেন। পুলিশ সূত্রে জানানো হয়েছে, রবিবার বিকালে সাইরাসের গাড়িটি ডিভাইডারে ধাক্কা মারলে এই দুর্ঘটনা ঘটে। তাঁর বয়স হয়েছিল ৫৪ বছর। 

এদিন গুজরাত থেকে মার্সিডিজে করে মুম্বই- আমেদাবাদ জাতীয় সড়ক ধরে মুম্বই আসছিলেন সাইরাস। সূর্য নদীর চ্যারোটি সেতুর কাছে দুর্ঘটনাটি ঘটে। জানা যাচ্ছে, সাইরাসের সঙ্গে ছিলেন তিনজন। এঁদের মধ্যে সাইরাস ও একজনের ঘটনাস্থলেই মৃত্যু হয়। বাকি দু'জনকে স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। তাঁদের অবস্থা আশঙ্কাজনক। 

সাইরাসের ভাঙাচোরা গাড়ির ছবি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। তাতে দেখা যাচ্ছে, গাড়ির সামনের অংশ একেবারে দুমড়ে মুচড়ে গিয়েছে। এয়ার ব্যাগও দেখা যাচ্ছে। তবে তা সময়ে কাজ করেনি বলেই মনে করা হচ্ছে। 

এদিকে সাইরাসের মৃত্যুর খবর সামনে আসতেই শ্রদ্ধা জানাতে শুরু করেছেন দলমত নির্বিশেষে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ট্যুইট, 'তিনি ছিলেন একজন উদীয়মান শিল্পপতি। ভারতের উন্নয়নে তিনি আস্থাশীল ছিলেন। ভারতের শিল্প ও বাণিজ্য জগতের অপূরণীয় ক্ষতি।'  প্রাক্তন কংগ্রেস সভাপতি তথা সাংসদ রাহুল গান্ধীর ট্যুইট, 'দেশের অন্যতম উজ্জ্বল বাণিজ্য মস্তিষ্ক ছিল তাঁর। দেশের আর্থিক অগ্রগতিতে তাঁর অবদান অপরিসীম।'

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ