Bihar Minister: আইনমন্ত্রীর বিরুদ্ধে অপহরণের মামলা| বিহারে ফিরল জঙ্গল রাজ?

criminal-record-against-bihar-law-minister

বিজেপির সঙ্গ ছেড়ে আরজেডি, কংগ্রেস সহ গুচ্ছ দলের হাত ধরে বিহারে (bihar) সরকার গড়েছেন নীতীশ কুমার। মঙ্গলবার শপথ নিয়েছে ৩১ সদস্যের নতুন মন্ত্রিসভা। আইনমন্ত্রী (law minister) হিসেবে শপথ নিয়েছেন আরজেডির কার্তিক কুমার। আর এই নিয়ে ঘনিয়েছে বিতর্ক। এই কার্তিকের বিরুদ্ধে অপহরণের (criminal record) মামলা রয়েছে পাটনার বিহতা থানায়। আরও অভিযোগ সেই মামলার শুনানিতে হাাজিরা না দিয়েই মঙ্গলবার শপত নিতে হাজির হয়ে যান কার্তিক। বিষয়টি জানাজানি হতেই নীতীশ কুমারের ভাবমূর্তি রক্ষায় নেমে পড়েছে জেডিইউ। দলের পক্ষ থেকে বলা হয়েছে, বিষয়টি জানতেন না নীতীশ। 

নীতীশের সমর্থনে এগিয়ে এসেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা জোটসঙ্গী হ্যামের প্রধান জিতনরাম মাঁঝি। তিনি বলেন, ‘আমার মনে হয় সরকার বিষয়টি জানত না। না হলে তাঁকে মন্ত্রী করা হত না।’ তবে এত সহজে ছাড়ার পাত্র নয় বিরোধী বিজেপি। প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদি সরাসরি কার্তিকের ইস্তফা দাবি করেছেন। মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের উদ্দেশে তিনি বলেন, ‘যদি ভুল হয়েই থাকে, তাহলে তাঁকে বরখাস্ত করুন। না হলে মেনে নিন আরজেডি প্রধান লালুপ্রসাদের চাপ রয়েছে আপনার উপর। আপনি কিছুই করতে পারবেন না।’  

২০১৪ সালে অপহরণ করা হয় রাজীব রঞ্জন ওরফে রাজু সিংকে। সেই অপহরণের সঙ্গে নাম জড়িয়ে যায় কার্তিকের। মামলার অন্য অভিযুক্তরা হল জেলে থাকা ডন অনন্ত সিং সহ আরও ১৬ জন। গ্রেপ্তারি এড়াতে ২০১৬ সালের ডিসেম্বরে পাটনা হাইকোর্টে আগাম জামিনের আবেনদ করেছিলেন কার্তিক। ২০১৭ সালে তাঁর সেই আবেদন খারিজ করে আদালত তাঁকে নিম্ন আদালতে নতুন করে আবেদন জানিয়ে আত্মসমর্পণ করতে বলে। 

তবে কার্তিক ২০১৯ সাল পর্যন্ত আত্মসমর্পণ করেননি। বদলে হাইকোর্টে একই আবেদন করে আবার মামলা করেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ