Laskar Terrorist: সশস্ত্র লস্কর জঙ্গিদের কীভাবে ধরলেন গ্রামবাসীরা| জানুন

villagers-caught-and-handed-over-laskar-terrorists-to-police-cash-reward
ধৃত লস্কর জঙ্গি তালিব হোসেন শাহ

Laskar Terrorist: সশস্ত্র লস্কর জঙ্গিদের কীভাবে ধরলেন গ্রামবাসীরা| জানুন

জঙ্গিদের নিরাপদ আশ্রয় দিয়ে জম্মু ও কাশ্মীরের মানুষ। এই অভিযোগ বহুদিনের। এই অবস্থায় ব্যতিক্রমী রিয়াসি জেলার তাসকোন ঢোক গ্রামের মানুষ (villagers)। তাঁরা দুই লস্কর জঙ্গিকে (laskar terrorists) ধরে পুুলিশের হাতে (handed over to police) তুলে দিলেন। গ্রামবাসীদের এই কাজকে সাধুবাদ জানাচ্ছে গোটা দেশ। জঙ্গিদের থেকে মানুষ যে মুখ ফিরিয়ে নিচ্ছে, এই ঘটনা তার প্রমাণ। সাধারণ মানুষকে যে জঙ্গিদের থেকে বিচ্ছিন্ন করা যাচ্ছে, তাতে কিছুটা হলেও স্বস্তি ফিরেছে প্রশাসনের অন্দরে। গ্রামবাসীদের এই সাহসকে কুর্নিশ জানিয়েছেন জম্মু ও কাশ্মীরের উপ রাজ্যপাল মনোজ সিনহা। তিনি গ্রামবাসীদের ৫ লক্ষ টাকা নগদ পুরস্কার (cash rewards) ঘোষণা করেছেন। পুলিশের পক্ষ থেকেও নগদ ২ লক্ষ টাকা ঘোষণা করা হয়েছে।

কীভাবে জঙ্গিদের ধরলেন গ্রামবাসীরা (How did the terrorists apprehended?)

সংবাদসংস্থা এএনআইকে এক গ্রামবাসী জানিয়েছেন, তাঁর ভাই তাঁকে ফোনে জানায় তাঁকে দুই জঙ্গি আটকে রেখেছে। হয়তো তাকে মেরেই ফেলবে। ভাইপোকে সঙ্গে নিয়ে তিনি সেখানে যান। দেখেন, দুই জঙ্গি ঘুমোচ্ছে। এরপর জঙ্গিদের কাছে থাকা ব্যাগটি তাঁরা সরিয়ে নেন। একজন ঘুম থেকে উঠে পালানোর চেষ্টা করলে তাঁরা তাকে দড়ি দিয়ে বেঁধে ফেলেন। অপর জঙ্গিকেও বাঁধা হয়। এরপর এসডিপিওকে খবর দেওয়া হয়। ঘটনাস্থলে এসে পৌঁছন, সেনা ও পুলিশের পদস্থ কর্তারা। আসেন এসডিপিও।

পুুলিশ জানিয়েছে, ধৃত জঙ্গিরা হল ফয়জল আহমেদ দার এবং তালিব হুসেন শাহ। উদ্ধার হয়েছে দু'টি একে ৪৭ রাইফেল, ৭টি গ্রেনেড ও একটি পিস্তল। এছাড়াও প্রচুর বিস্ফোরক উদ্ধার হয়েছে। ৩০ জুন অমরনাথ যাত্রা শুরু হয়েছে। যাত্রার সনয় নাশকতা চালানোর জন্য তারা চেষ্টা করছিল কি না, তা খতিয়ে দেখছে পুলিশ। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ