Targeted Killing: জম্মু ও কাশ্মীরে ফের টার্গেটেড কিলিং| জঙ্গিদের হাতে খুন পুলিশ আধিকারিক

jammu-kashmir-police-officer-shot-dead-after-kidnapping-by-terrorists-in-pulwama-targeted-killings

Targeted Killing: জম্মু ও কাশ্মীরে ফের টার্গেটেড কিলিং| জঙ্গিদের হাতে খুন পুলিশ আধিকারিক

আবার জম্মু ও কাশ্মীরে টার্গেটেড কিলিং (targeted killings)। এবার পুলিশের এক আধিকারিককে (police officer) খুন করল (shot dead) জঙ্গিরা (terrorists)। পুলিশের ওই সাব ইন্সপেক্টরের (মিনিস্ট্রিয়াল উইং) নাম ফারুক আহমেদ মির। তাঁর বাড়ি জম্মু ও কাশ্মীরের (jammu kashmir) পুলওয়ামা (pulwama) জেলার পাম্পোরে এলাকায়। সন্দেহ করা হচ্ছে, তাঁকে প্রথমে অপহরণ করা হয়। এরপর খুন করে জঙ্গিরা। কাশ্মীর পুলিশ জোনের পক্ষ থেকে জানানো হয়েছে, ফারুক আহমেদ ছুটি নিয়ে বাড়ি গিয়েছিলেন। শুক্রবার সন্ধ্যায় বাড়ি থেকে তাঁর জমির উদ্দেশে রওনা হন। তাঁকে এরপর অপহরণ (kidnapping) করে জঙ্গিরা। তাঁর জমিতেই দেহ উদ্ধার হয়েছে।

কাশ্মীর জোন পুলিশের পক্ষ থেকে ট্যুইটে বলা হয়েছে, ‘আইআরপি ২৩ ব্যাটেলিয়নে কর্মরত ফারুক আহমেদ মিরের দেহ উদ্ধার হয়েছে। তিনি সিটিসি লেথপোরাতে কর্মরত ছিলেন। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, শুক্রবার সন্ধ্যায় তিনি বাড়ি থেকে নিজের কৃষিজমির উদ্দেশে রওনা হন। সেখানেই পিস্তল দিয়ে তাঁকে খুন করে জঙ্গিরা।’ পুলিশের পক্ষে আরও জানানো হয়েছে, জম্মু ও কাশ্মীর পুলিশের ইন্ডিয়ান রিজার্ভ পুলিশে (Indian Reserve Police or IRP) কর্মরত ছিলেন। 

জম্মু ও কাশ্মীরে বেছে বেছে খুন করা হচ্ছে সরকারি কর্মীদের বা কাশ্মীরি পণ্ডিতদের। ওয়াকিবহাল মহলের মতে, জঙ্গিরা নিজেদের শক্তি দেখাতে এবং ভয়ের পরিবেশ তৈরি করতে এই টার্গেটেড খুনের পথ বেছে নিয়েছে। শুক্রবারই কুলগামে তিন হিজবুল মুজাহিদিনি জঙ্গিকে খতম করে নিরাপত্তা বাহিনী। এদের মধ্যে ছিল স্কুল শিক্ষিকা রজনী বালাকে খুনে অভিযুক্ত এক হিজবুল কমান্ডার। ৩১ মে কুলগাম জেলায় গোপালপোরাতে স্কুলের মধ্যেই জঙ্গিদের হাতে খুন হন রজনী। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ