Petrol Pump: পেট্রোল না কেনার সিদ্ধান্ত পাম্পগুলির| সঙ্কটে পড়তে পারেন ক্রেতারা

no-purchase-is-observed-by-petrol-pump-dealers-retail-purchase-may-hamper

Petrol Pump: পেট্রোল না কেনার সিদ্ধান্ত পাম্পগুলির| সঙ্কটে পড়তে পারেন ক্রেতারা

কমিশন বাড়ানো হচ্ছে না। এই যুক্তিতে মঙ্গলবার তেল সংস্থাগুলির থেকে পেট্রোল (petrol) ও ডিজেল কেনা একদিনের জন্য বন্ধ  (no purchase) রাখার সিদ্ধান্ত (observed) নিলেন পাম্প মালিকরা (pump dealers)। এর জেরে বুধবার থেকে অসুবিধায় (hamper) পড়তে পারেন ক্রেতারা (retail purchase)।  ২৪ রাজ্যের প্রায় ৭০ হাজার পাম্প মালিক একযোগে মঙ্গলবার রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলির থেকে জ্বালানি তেল কেনা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। 

এ প্রসঙ্গে দিল্লি পেট্রোল ডিলার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে, গত পাঁচ বছর ধরে পাম্প মালিকদের কমিশন বাড়ানো হয়নি। উল্টে অন্তর্শুল্ক (excise duty) কমানোর ফলে পাম্প মালিকদের আয় কমেছে। তাতে লোকসান হচ্ছে তাঁদেরই। সংগঠনের পক্ষ থেকে দাবি করা হয়েছে, প্রতি ছ'মাসে পেট্রোল ও ডিজেলের কমিশন মূল্যায়ন করা হবে বলে রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলির সঙ্গে চুক্তি হয়েছিল পাম্পগুলির। ২০১৭ সাল থেকে কোনও মূল্যায়ন হয়নি। 

সংগঠন আরও জানিয়েছে, ২০১৭ সালের পর জ্বালানি তেলের দাম প্রায় দ্বিগুণ হয়েছে। তাই পেট্রোল-ডিজেল কিনতে অনেক টাকা খরচ হচ্ছে। এর জন্য ব্যাঙ্ক থেকে অনেক ঋণও করতে হচ্ছে। সুদ গুণতে গিয়ে লাভই করা যাচ্ছে না। অন্যদিকে ইলেকট্রিকের বিল, কর্মীদের বেতন বৃদ্ধি করতে গিয়ে নাভিশ্বাস পাম্প মালিকদের। পশ্চিমবঙ্গ থেকে পেট্রোল-ডিজেল না কেনার আন্দোলনে শামিল হয়েছে নর্থ বেঙ্গল ডিলার্স অ্যাসোসিয়েশন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ