Samsung Phone: সমস্যায় জর্জরিত স্যামসাংয়ের ফোল্ডেবল ফোন গ্রাহকরা

Samsung-Foldable-Mobile-Phone-Buyers-Faces-Problems-a-Lot


বাজারে ছাড়তেই স্যামসাংয়ের ফোল্ডেবল ফোন (Samsung Foldable Mobile Phone) নিয়ে একটা হইহই পড়ে গিয়েছিল। এ যে অলঙ্কার! ট্রেন্ডকেও হার মানায়। হালফ্যাশনের এই ফোন হাতে নিয়ে কত কেত মেরেছেন অনেকে। এখন সেই কেতও যেন উধাও। সৌজন্যে নানাবিধ ব্যবহারিক সমস্যা (Problems)। 

ফোল্ডেবল ফোনে কি ধরণের সমস্যা দেখা দিয়েছে? (Various Problems OF Foldable Mobile Phone)

ফোল্ডেবল ফোনের প্রথম এবং মূল সমস্যা হল এর স্ক্রিন প্রোটেক্টর। ফোনের সঙ্গেই এটা দেওয়া থাকে। এতে ফোন যেন আরও উজ্জ্বল ও আকর্ষণীয় হয়ে ওঠে। মূল স্ক্রিনকে রক্ষা করতেই স্যামসাংয়ের এই পদক্ষেপ। স্ক্র্যাচ ফ্রি ফোন কে না চায়! কিন্তু সমস্যা হল এটা সহজে বদলানো যায় না। বেশিরভাগ শহরে এই ইনবিল্ড স্ক্রিন প্রোটেক্টর বদলানোক ব্যবস্থাই নেই। স্যামসাং ব্রান্ডের সঙ্গে এই বেহাল পরিষেবা খাপ খায় না। বাস্তব পরিস্থিতি কিন্তু এটাই। 

বেশি সমস্যা গ্যালাক্সি জেডকে নিয়ে (Various Problems Regarding Galaxy Z)

সমস্যা ১: বেশিরভাগ ক্ষেত্রেই দেখা গিয়েছে, সামান্য স্ক্রিন প্রোটেক্টর লাগানোর জন্য তিনদিন রেখে দেওয়া হয়েছে। কোম্পানির পক্ষ থেকে কোনও বদলা মোবাইল ফোন দেওয়া হয় না।  আরও বড় সমস্যা হল, মোবাইল ফোন জমা দেওয়ার আগে কাস্টমার কেয়ারের পক্ষ থেকে গ্রাহককে ফ্যাক্টরি রিসেট করতে বলা হয়। এটা করা হলে তবেই ফোন সার্ভিসিংয়ের জন্য নেওয়া হয়। আর এসব করতে গিয়ে গ্রাহক তাঁরর বহুমূল্য ডেটা হারান। অনেকেই পূর্ব প্রস্তুতি ছাড়া কাস্টমার কেয়ারে যান। ব্যাক আপ নেওয়ার মতো পরিস্থিতি থাকে না।

সমস্যা ২: গ্যালাক্সি জেড ফোল্ড থ্রি (Galaxy Z Fold 3) এবং জেড ফ্লিপ থ্রি (Z Flip 3 ) ফোল্ডেবল ফোনের মূল্য অনেকটাই বেশি। অনেকেই কেতা দূরস্ত হতে গিয়ে সামর্থের বাইরে গিয়ে এই ফোন কেনেন। তাঁদের অনেকেরই দ্বিতীয় কোনও ফোন থাকে না। স্ক্রিন প্রোটেক্টর বদলানোর জন্য তাঁদের জমা ফোন ফেরত না পর্যন্ত অপেক্ষা করতে হয়। সেই দিনগুলিতে অনেকের ফোন থাাকে না।

সমস্যা ৩: অনেকেই এই সময়ে কাজ চালানোর জন্য কোনও কিপ্যাড যুক্ত ফোন কেনেন। কিন্তু অনভ্যস্ততার কারণে তা ব্যবহার করতে পারেন না। কিপ্যাডযুক্ত ফোন ব্যবহার করে অনেকেই নিজেকে স্ট্যাটাসলেস মনে করেন।

কাস্টমার কেয়ারকে এড়িয়ে কোনও দোকানে স্ক্রিন প্রোটেক্টর লাগানোর কথা ভাবছেন? (Are You Thinking Service By Unauthorize Person?)

সারানোর মতো পরিকাঠামো অনেক জায়গায় নেই। কারণ এই বদল শুধু ঝক্কিরই নয়, ঝুঁকিরও। তাই তাঁরা ইনবিল্ড প্রোটেক্টর ভেঙে নতুন প্রোটেক্টর দিতে চান না। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ