Dawood Ibrahim: আত্মীয়দের জন্য পাকিস্তান থেকে ভারতে টাকা পাঠায় দাউদ

Dawood-send-money-for-siblings-in-india

Dawood Ibrahim: আত্মীয়দের জন্য পাকিস্তান থেকে ভারতে টাকা পাঠায়  দাউদ 

সেই আশির দশকে ভারত ছেড়েছে মুম্বইয়ের মাফিয়া ডন দাউদ ইব্রাহিম (Dawood Ibrahim)। পাকিস্তানে ডেরা বেঁধেছে অন্ধকার জগতের এই বেতাজ বাদশা। কিন্তু লতায় পাতায় তার অনেক তুতো ভাইবোন (Siblings) রয়ে গিয়েছে ভারতে (India)। তাঁদের ভরণপোষণের জন্য মাসে মাসে টাকা পাঠায় (send money) দাউদ। টাকার অঙ্কটাও চমকে দেওয়ার মতো, মাসে প্রায় ১০ লক্ষ। 

মহারাষ্ট্রের মন্ত্রী তথা এনসিপি নেতা নবাব মালিকের বিরুদ্ধে অর্থ তছরুপের মামলার তদন্ত শুরু করেছে ইডি। এক সাক্ষীকে জিজ্ঞাসাবাদ করে এই বিস্ফোরক তথ্য সামনে এসেছে। এই মামলায় আগেই জিজ্ঞাসাবাদ করা হয়েছে দাউদের ভাগ্নে তথা তার বোন হাসিনা পার্কারের ছেলে আলিশান কাসকর এবং তার ভাই ইকবাল কাসকরকে।

সাক্ষী খালিদ উসমান শেখ জানিয়েছেন, ‘কাসকর আমাকে বলেছিল, লোকেদের মাধ্যমে টাকা পাঠায় দাউদ। প্রতিমাসে ভাইবোনেদের ভরণপোষণ বাবদ ১০ লক্ষ করে টাকা পাঠায় সে । অনেকবার সে আমাকে সেই টাকার বান্ডিল দেখিয়ে বলেছে, এ টাকা দাউদভাই পাঠিয়েছে।’ 

কে এই খালিদ? আলিশান কাসকরের ছোটবেলার বন্ধু ছিল সেলিম প্যাটেল। গ্যাং ওয়ারে তার মৃত্যু হয়। খালিদ সেই সেলিমের ভাই। দাউদের তোলা আদায়ের বিস্তারিত তথ্যও ইডিকে জানিয়েছে খালিদ। তার কথায়, সেলিম তাকে একবার জানিয়েছিল, দাউদের নাম করে সে এবং হাসিনা পার্কার এক ব্যবসায়ীর থেকে তোলা আদায় করেছিল। অনেকের সম্পত্তিও সে হাতিয়ে নিয়েছে। 

ইডির অভিযোগ, প্যাটেলকে সঙ্গে নিয়ে মুম্বইয়ের  কুর্লার গোয়াওয়ালা কম্পাউন্ড হাতিয়ে নিয়েছে হাসিনা পার্কার। পরে সে সেই সম্পত্তি নবাব মালিকের পরিবারকে বিক্রি করেছে।  

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ