Who is he? আমার দেশ নিয়ে ও বলার কে? আল কায়দা প্রধান জাওহিরিকে বললেন মুসকানের বাবা

 Who is he? আমার দেশ নিয়ে ও বলার কে? জাওহিরিকে বললেন মুসকানের বাবা

Who is he? আমার দেশ নিয়ে ও বলার কে? জাওহিরিকে বললেন মুসকানের বাবা


সবার উপরে দেশ। ধর্মীয় একতার চেয়েও এই ভাবনার স্থান উপরে। আল কয়দা (al qaeda) প্রধান জাওহিরির (Zawahiri)  গালে যেন সপাটে চড় মারলেন এক বৃদ্ধ। তাঁর পাল্টা প্রশ্ন, আমার দেশের বিষয়ে নাক গলানোর উনি কে? এই প্রৌঢ়ের নাম হুসেন? কে এই হুসেন? 

প্রশ্নের উত্তর খুঁজতে পিছিয়ে যেতে হবে আর একটু পিছনে। হিজাব বিতর্কে উত্তাল কর্নাটক। সেই সময় একটি ভিডিও ভাইরাল হয়। ককর্নাটকের মান্ড্য পিইএস (PES) কলেজের ছাত্রী মুসকান খান (Muskan Khan) সেদিন বিকমের দ্বিতীয় বর্ষের অ্যাসাইনমেন্ট পেপার জমা করতে গিয়েছিলেন। কলেজের ভিতরে প্রবেশের আগে তথাকথিত হিন্দুত্ববাদী পড়ুয়াদের হাতে নিগৃহীত হন। এরপরেও হিজাব পরার পক্ষে দৃঢ়তা দেখান মুসকান। এই মুসকানেরই প্রশংসা করেছেন জাওয়াহিরি। আর মুসকানের বাবা হলেন হুসেন খান।

পেশায় ব্যবসায়ী হুসেন রমজানে রোজা রাখেন। তিনি বলেন, 'জানি না উনি কে? তবে আমাদের দেশের বিষয়ে তিনি মাথা ঘামাচ্ছেন কেন?'

তিনি আরও বলেন, 'কখনও ওর নাম শুনিনি। মেয়ের নাম করে তিনি ভুল করেছেন। আমার দেশে আমরা শান্তিতেই রয়েছি। আমাদের দেশের বিষয়ে ওদের মন্তব্য চাই না।' হুসেন জানিয়েছেন মান্ড্যতে তিনি বড় হয়েছেন। দুই সম্প্রদায় একসঙ্গে থেকেছে। হিজাব কাণ্ড না হলেই ভালো হতো। হিজাব পরেই মেয়ে পরীক্ষা দেবে= এই মতে অনড় হুসেন। তাই এবছর মেয়ে পরীক্ষা দিতে পারেনি। আগামী বছর হিজাব পরেই অন্য কোনও কলেজ থেকে মুসকান পরীক্ষা দেবে বলে তিনি জানিয়েছেন।

এদিকে জাওহিরির বক্তব্য সামনে আসার পরেই কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী আরাগা জ্ঞানেন্দ্র বলেছেন, হিজাব কাণ্ডে যে বিদেশি হাত ছিল, তা প্রমাণিত হল।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ