Minister Arrested: ঘুষ দিয়ে চাকরি| গ্রেপ্তার তামিলনাড়ুর মন্ত্রী

Bengali News Click

ঘুষ নিয়ে চাকরি (cash for jobs) দেওয়ার দুর্নীতি শুধু পশ্চিমঙ্গেই থেমে নেই। এবার একই অভিযোগে বুধবার গ্রেপ্তার (arrseted) হলেন তামিলনাড়ুর বিদ্যুৎমন্ত্রী (tamilnadu minister) ভি সেনথালি বালাজি। মঙ্গলবারই বালাজির অফিস ও বাড়িতে তল্লাশি চালান ইডির আধিকারিকরা। পাশাপাশি তল্লাশি চালানো হয় তামিলনাড়ুর সচিবালয়ে বালাজির দপ্তরেও। যা নিয়ে অসন্তোষ গোপন করেননি তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনও। বিষয়টি নিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সমালোচনায় মুখর হন পশ্চিমবঙ্গের মুখ্যমমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ইডিকে ঠেকানো যায়নি।

কারুর জেলার স্ট্রংম্যান বলে পরিচিত সেনথালি। সেখানে তাঁর প্রভাব প্রশ্নাতিত। তাই ক্ষমতায় যেই আসুক, সেনথালিকে তোয়াজ করেছে সব দলই। আগে এআইএডিএমকেতে ছিলেন তিনি। জয়লললিতার মুখ্যমন্ত্রী থাকার সময় ২০১১ থেকে ২০১৫ পর্যন্ত তিনি তামিলনাড়ুর পরিবহণমন্ত্রী ছিলেন। পরে ২০১৮ সালে তিনি ডিএমকেতে যোগ দেন। স্ট্যালিনও তাঁকে বিদ্যুৎ, আবগারির মতো দপ্তরের মন্ত্রী করেন। বালাজির বিরুদ্ধে অভিযোগ, জয়ললিতার সময়ে পরিবহণ মন্ত্রী থাকা কালিন ঘুষের বিনিময়ে চাকরি দিয়েছেন। সোজা কথায় সরকারি চাকরি তিনি বিক্রি করে দিয়েছেন। গত মাসে ঘুষের বিনিময়ে চাকরি মামলা নিয়ে বালাজি সহ অন্য অভিযুক্তদের বিরুদ্ধে ইডি এবং পুলিসকে তদন্তের ছাড়পত্র দিয়েছে সুপ্রিম কোর্ট। এরপরই তদন্তে গতি আনে ইডি। তাঁর বিরুদ্ধে অর্থ তছরুপ প্রতিরোধী আইনে মামলা করে ইডি। এরপর শুরু হয় দীর্ঘ তল্লাশি।

তল্লাশি শেষে বুধবার সাত সকালে তাঁকে গ্রেপ্তার করে ইডি। গ্রেপ্তারের পরেই কান্নায় ভেঙে পড়েন বালাজি। অ্যাম্বুলেন্সে করে তাঁকে শারীরিক পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়। তখন তাঁকে কাঁদতে দেখা গিয়েছে। সে সময় বালাজির সমর্থকরা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন।

 

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ