Prashant Kishore: আপাতত কোনও দল নয়| বিহারে রাজনৈতিক কর্মসূচিতে মন প্রশান্ত কিশোরের

Prashant Kishore: আপাতত কোনও দল নয়| বিহারে রাজনৈতিক কর্মসূচিতে মন প্রশান্ত কিশোরের

No-political-party-now-says-prashant-kishore



আপাতত কোনও রাজনৈতিক দল (Political Party) নয়। রাজনৈতিক দাবিদাওয়া নিয়ে কাজ চালিয়ে যাবেন। বৃহস্পতিবার এ কথা সাফ জানিয়ে দিয়েছেন এতদিন ভোটকুশলী পেশায় থাকা প্রশান্ত কিশোর (Prashant Kishore)। এই কাজের জন্য নিজের রাজ্য বিহারকেই বেছে নিলেন তিনি। বৃহস্পতিবার প্রশান্তের ঘোষণা, ৩ হাজার কিলোমিটার পদযাত্রা করবেন তিনি। বিহারের উন্নতির জন্যই তাঁর এই জন সুরজ কর্মসূচি। আগামী ২ অক্টোবর মহাত্মা গান্ধীর জন্মদিনেই শুরু হবে তাঁর পদযাত্রা। 

তবে তাঁর লক্ষ্য যে বিহারের প্রধান দুই রাজনৈতিক দল- নীতীশ কুমারের জনতা দল ইউনাইটেড এবং লালুপ্রসাদ যাদবের রাষ্ট্রীয় জনতা দল, তা জানাতে ভোলেননি তিনি। বলেছেন, গত ৩০ বছর ধরে বিহার শাসন করছে এই দুই দল। বিহার রয়ে গিয়েছে সেই তিমিরেই। পদযাত্রার মাধ্যমে বিহারবাসীর আশা আাকাঙ্ক্ষা বোঝার চেষ্টা করবেন। রাজনৈতিক মহলের মতে, মুখে প্রশান্ত কিশোর যাই বলুন, এটি তাঁর রাজনৈতিক দল গড়ার প্রাথমিক পদক্ষেপ ছাড়া কিছুই নয়।

পিকে রাজনৈতিক দল গড়তে পারেন বলে বহুদিন ধরেই জল্পনা ছিল। তাই সকলের নজর ছিল তাঁর বৃহস্পতিবারের সাংবাদিক বৈঠকের দিকে। এ প্রসঙ্গে তিনি বলেন, 'সকলের সঙ্গে আলোচনার পর এই নিয়ে সিদ্ধান্ত নেব।' কাদের সঙ্গে আলোচনা করবেন, খোলসা করেননি তিনি।

পিকে সোমবারই টুইটে জানিয়েছিলেন, তাঁর যাবতীয় কর্মকাণ্ড এবার 'জন সুরজ' ব্যানারেই সারবেন। শোনা যাচ্ছে, আগামি এক বছর তিনি বিহারেই পড়ে থাকবেন। সেখানকার মানুষের হয়ে কাজ করবেন।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ